বাজে অভিযোগে অভিযুক্ত কেউ যেন ছাত্রলীগের নেতৃত্বে না আসে : ইনান

বাজে অভিযোগে অভিযুক্ত কেউ যেন ছাত্রলীগের নেতৃত্বে  না আসে : ইনান

বাজে অভিযোগে অভিযুক্ত কেউ যেন ছাত্রলীগের নেতৃত্বে না আসে : ইনান

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান নেতাকর্মীদের উদ্দেশ্য করে বলেছেন, 'আগামী নির্বাচনে নৌকার নিরঙ্কুশ বিজয় অর্জনে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন অনেক গুরুত্বপূর্ণ। ছাত্রলীগের গঠনতন্ত্রে যে নীতিমালা রয়েছে সেটা আপনারা অবশ্যই অনুসরণ করবেন। নীতি নৈতিকতা সম্পন্ন মেধাবী শিক্ষার্থীদের নেতৃত্বে নিয়ে আসবেন। একটি বিষয় মাথায় রাখবেন কোনো প্রকার বাজে অভিযোগে অভিযুক্ত কেউ যেন ছাত্রলীগের নেতৃত্বে কোনো ভাবে না আসে।'

ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষ্যে জীবনবৃত্তান্ত সংগ্রহ ও কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন ছাত্রলীগ সম্পাদক। 

মঙ্গলবার (২রা মে) বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে  কর্মী সভা অনুষ্ঠিত হয়। সভায় শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাতের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।

সভায়  শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠনের উদ্দেশ্যে পদপ্রত্যাশী নেতাকর্মীদের কাছ থেকে জীবনবৃত্তান্ত গ্রহণ করা হয়। বেলা ১১টা থেকে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট জীবনবৃত্তান্ত জমা দেন পদপ্রত্যাশীরা। 

জানা যায়, কেন্দ্রের নির্দেশনা মোতাবেক সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী ১৫১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হবে। এর মধ্যে গত ৩১ জুলাই কেন্দ্র থেকে ২৪ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেওয়া হয়। বাকি ১২৭ টি পদ পূরণের জন্য জীবনবৃত্তান্ত সংগ্রহ করা হয়। এতে ২০১৩-১৪ থেকে ২০২১-২২ শিক্ষাবর্ষ পর্যন্ত মোট ২০৫ জন পদপ্রত্যাশী আজ জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন বলে জানা গেছে। এছাড়া জমা দিতে পারেননি এমন কেউ চাইলে আগামীকালের মধ্যে সংগঠনটির কার্যালয়ে গিয়ে জীবনবৃত্তান্ত জমা দিতে পারবেন। 

উল্লেখ্য, সর্বশেষ ২০১৬ সালে সাইফুল ইসলাম সভাপতি এবং অমিত কুমার দাস সাধারণ সম্পাদক থাকাকালীন ১২১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি পেয়েছিল ইবি ছাত্রলীগ।