পাবনায় দুই লাখ নকল ব্যান্ডরোলযুক্ত রাজা বিড়িসহ ১ জন গ্রেফতার

পাবনায় দুই লাখ নকল ব্যান্ডরোলযুক্ত রাজা বিড়িসহ ১ জন গ্রেফতার

ছবি: প্রতিনিধি

পাবনার আতাইকুলায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোলযুক্ত রাজা বিড়ি ও জাল ব্যান্ডরোল জব্দ করেছে র‌্যাব-১২। বুধবার রাতে অভিযান চালিয়ে এসব অবৈধ বিড়ি জব্দ করা হয়। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।

র‌্যাব-১২ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে পাবনার বিভিন্ন স্থানে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি ও বাজারজাতকরে আসছে একটি অসাধু চক্র। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে র‌্যাব-১২ এর একটি টিম জেলার আতাইকুলা থানার লক্ষীপুর গ্রামে অভিযান চালায়। গ্রামের আব্দুল মান্নান শেখ এর বসতবাড়ীর সামনে পাকা রাস্তার উপর থেকে ১,৮৬,৫০০ শলাকা নকল ব্যান্ডরোলযুক্ত অবৈধ রাজা বিড়ি এবং ৯৫,৪৬০ টি জাল ব্যান্ডরোল জব্দ করে। এ সময় মোঃ রাজীব নামে একজনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়।  

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, আটককৃত আসামী দীর্ঘদিন যাবৎ আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বাজারজাত করে সরকারের বিপুল পরিমান রাজস্ব ফাঁকি দিয়ে আসছিল। 

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে মামলা দায়ের করে জব্দকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীকে পাবনা জেলার আতাইকুলা থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-১২ এর অধিনায়ক মোঃ মারুফ হোসেন (পিপিএম) জানান, নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইননানুক ব্যবস্থা গ্রহন করা হবে।