চোরাকারবারিদের ফেলে যাওয়া পোটলায় ১ লাখ ৭০ হাজার ইয়াবা

চোরাকারবারিদের ফেলে যাওয়া পোটলায় ১ লাখ ৭০ হাজার ইয়াবা

প্রতীকী ছবি

কক্সবাজারের টেকনাফে বিজিবি অভিযান চালিয়ে ১ লাখ ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. মহিউদ্দীন আহমেদ (বিজিবিএমএস) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, মঙ্গলবার (৯ মে) রাতে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ সাবরাং বিওপি'র দায়িত্বপূর্ণ বিআরএম-৫ হতে আনুমানিক ১৫০ মিটার দক্ষিণে শেয়ারী ঘের এলাকা দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে এমন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং সাবরাং বিওপি থেকে দুইটি চোরাচালান প্রতিরোধ টহলদল ওই এলাকায় কৌশলগত অবস্থান গ্রহণ করে। কিছুক্ষণ পর টহলদল দুইজন ব্যক্তিকে দুইটি পোটলা হাতে নিয়ে বেড়ীবাঁধ অতিক্রম করে সীমান্তের শূন্য লাইন থেকে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক পরিলক্ষিত হওয়ায় টহলদল চ্যালেঞ্জ করলে তারা দ্রুত দৌড়ে পালানোর সময় হাতে থাকা পোটলাগুলো মাটিতে পড়ে যায় এবং চোরাকারবারীরা রাতের অন্ধকারের সুযোগে পার্শ্ববর্তী গ্রামের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশী অভিযান পরিচালনা করে চোরাকারবারীদের ফেলে যাওয়া দুইটি পোটলা উদ্ধার করে। উদ্ধারকৃত পোটলার ভিতর থেকে ১ লাখ ৭০ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। 

তিনি আরো জানান, পরবর্তীতে টহলদল সেই এলাকায় অভিযান পরিচালনা করলেও কোনও চোরাকারবারী কিংবা তাদের সহযোগীকে আটক করতে পারেনি। উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবা ট্যাবলেটগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের ষ্টোরে জমা রাখা হয়েছে এবং প্রয়োজনীয় আইনী কার্যক্রম গ্রহণ পরবর্তীতে তা ঊর্ধ্বতন কর্মকর্তা, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।