ইমরানের পর পাঞ্জাবের সাবেক গভর্নর গ্রেপ্তার

ইমরানের পর পাঞ্জাবের সাবেক গভর্নর গ্রেপ্তার

ওমর সরফরাজ চিমা

আবারও রাজনৈতিক অস্থিরতায় অগ্নিগর্ভ পাকিস্তান। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তারের পর এবার পাঞ্জাবের সাবেক গভর্নর ওমর সরফরাজ চিমাকে গ্রেপ্তার করা হয়েছে। তিনিও পিটিআইয়ের একজন শীর্ষ পর্যায়ের নেতা। বুধবার ভোরে তার পাঞ্জাবের বাড়িতে অভিযান চালিয়ে চিমাকে গ্রেপ্তার করে অ্যান্টি করাপশন এস্টাব্লিশমেন্ট (এসিই)। খবর এক্সপ্রেস ট্রিবিউনের

পিটিআই নেতা চিমার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন দলটির আরেক নেতা হাম্মাদ আজহার। তিনি তার অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টে চিমার বাড়িতে অভিযান চালানো ও তাকে গ্রেপ্তারের একটি ভিডিও পোস্ট করেছেন।

এ ছাড়া টুইটার পোস্টে হাম্মাদ আজহার প্রশ্ন করেছেন, সাবেক গভর্নর ওমর সরফরাজ চিমাকে নিয়ে যাচ্ছে... কে? কোথায়? কী অভিযোগে?

ভিডিওটিতে দেখা যায়, চিমার বাড়ির ভেতর নিয়মিত পোশাক পরিহিত কথিত কর্মকর্তাদের দেখা গেছে। এ সময় সাবেক গভর্নর সিঁড়ি বেয়ে নেমে আসার সঙ্গে সঙ্গে তাদের বলতে শোনা যায় যে, তারা তার জন্য অপেক্ষা করছেন।

এর আগে মঙ্গলবার বিকেলে ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) বাইরে থেকে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেপ্তার করে পাকিস্তানের আধা-সামরিক বাহিনী রেঞ্জার্সের সদস্যরা।

প্রতিবেদনে বলা হয়েছে, সরকারের এই পদক্ষেপ দেশে নতুন অশান্তি সৃষ্টির হুমকি তৈরি করেছে। কারণ ইতোমধ্যে পিটিআইয়ের ডাকে পাকিস্তানের অনেক শহরে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে।