জুরাইনে বিদ্যুৎস্পৃষ্টে মাদরাসাছাত্রের মৃত্যু

জুরাইনে বিদ্যুৎস্পৃষ্টে মাদরাসাছাত্রের মৃত্যু

প্রতীকী ছবি

রাজধানীর জুরাইনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক মাদরাসাছাত্রের মৃত্যু হয়েছে। তার নাম লতিবুর রহমান লিসান (১৭)। সে জামিয়া এছাকিয়া আরাবিয়া মাদরাসার হেফজ বিভাগে পড়ত।

বুধবার সকাল সাড়ে ৭টার দিকে শ্যামপুর থানাধীন জুরাইনের মাদ্রাসাটিতে এ ঘটনা ঘটে। অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে জরুরি বিভাগে গেলে কর্তব্যরত চিকিৎসক সকাল ৯টার দিকে মৃত ঘোষণা করেন।

মাদরাসার বোর্ডিং সুপার মো: ইয়াসিন আরাফাত জানান, হেফজ বিভাগের ছাত্র লিসান মাদরাসার পাঁচতলা ভবনটির তৃতীয় তলায় থাকত। বুধবার সকালে নাস্তা করার জন্য ২০ টাকা নিয়ে রুম থেকে বের হয়। তবে তৃতীয় তলার বারান্দা দিয়ে যাওয়ার সময় ২০ টাকার নোটটি হাত থেকে পড়ে পাশের একটি টিনশেড চালের ওপর আটকে যায়। তখন সে পাশের টিনশেডের ওপর নামে। সেখানে নামার পরপরই অচেতন হয়ে পড়ে। দেখতে পেয়ে তাকে উদ্ধারের জন্য তখন মাহবুব ও ইয়ামিন নামে দুই সহপাঠী টিনের চালের ওপর নামে। সাথে সাথে তারাও বিদ্যুতায়িত হয়। তবে তারা তেমন আক্রান্ত হয়নি। দু’জনই লিসানকে সেখান থেকে উদ্ধার করে।

পরে লিসানকে আদ-দ্বীন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু অবস্থার অবনতি দেখে সেখান থেকে তাকে দ্রুত ঢাকা মেডিক্যালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বোর্ডিং সুপার ইয়াসিন আরো জানান, মঙ্গলবার (১৬ মে) রাতে ঝড়বৃষ্টির কারণে বিদ্যুতের কোনো তার ছিঁড়ে টিনের চালের ওপর পড়ে ছিল বলে ধারণা তাদের। সেখান থেকেই লিসান বিদ্যুৎস্পৃষ্ট হয়েছে। তার পরিবার ঢাকার কেরানীগঞ্জ হাসনাবাদ এলাকায় থাকে। তাদের বাড়ি শরীয়তপুরের ডামুড্ডায়। লিসানের বাবার নাম মজিবর হাওলাদার।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো: বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে বলে জানিয়েছেন তিনি।