যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিদর্শন টিম

যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিদর্শন টিম

যশোর আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিদর্শন টিম

শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় খুলনার একটি পরিদর্শন টিম অধিভুক্তি নবায়ন ও কেন্দ্র অনুমোদনের জন্য আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতাল যশোর পরিদর্শন করেছেন।

১৭ মে (বুধবার) সকাল ১১টায় পরিদর্শন টিমের সদস্যরা পুলেরহাটস্থ মেডিকেল কলেজ ক্যাম্পাসে উপস্থিত হলে তাদের ফুলেল শুভেচ্ছা জানান ছাত্রীরা।এসময় মেডিকেল কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ, উপদেষ্টাসহ বিভিন্ন বিভাগের সিনিয়র শিক্ষক-শিক্ষিকাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে পরিদর্শন টিমের সদস্যরা কলেজের কনফারেন্স রুমে কলেজ কর্তৃপক্ষের সাথে আলোচনায় বসেন। এসময় কলেজের একাডেমিক এবং দাপ্তরিক কার্যক্রমের নথিপত্র পর্যবেক্ষন করেন। এতে সভাপতিত্ব করেন পরিদর্শন টিমের নেতৃত্বদানকারী শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় খুলনার সিন্ডিকেট মেম্বার ও খুলনা মেডিকেল কলেজের অধ্যক্ষ, অধ্যাপক ডা. মো: দীন-উল-ইসলাম। উপস্থিত ছিলেন বিএম এন্ড ডিসির কাউন্সিলর শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডিন ও সিন্ডিকেট মেম্বার অধ্যাপক ডা: মো: কুতুব উদ্দীন মল্লিক, রেজিস্টার মো: আব্দুর রউফ, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক ডা: নাসরিন আক্তার, সেকশন অফিসার (কলেজ পরিদর্শক দপ্তর) শেখ আশিক আহমেদ কাউয়ুম ও কম্পিউটার অপারেটর মো: মারুফ হোসেন।

আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের পক্ষে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: গিয়াস উদ্দিন, উপাধ্যক্ষ ডা. সনজয় সাহা, উপদেষ্টা অধ্যাপক ডা. গোলাম মুক্তাদির, সার্জারী বিভাগের অধ্যাপক ডা. আবু আহসান লাল্টু, পাঁচশ’ শয্যা বিভিন্ন আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো: সিরাজুল ইসলাম, অর্থোপেডিক্স বিভাগের অধ্যাপক ডা. মো: নজরুল ইসলাম, গাইনী বিভাগের অধ্যাপক ডা. হাসানুজ্জামান ও বায়োকেমেষ্ট্রি বিভাগের অধ্যাপক ডা. মারুফা আখতার।

দাপ্তরিক নথি পর্যবেক্ষনের পর পরিদর্শন টিম মেডিকেল কলেজের লেকচার গ্যালারী, বায়োকেমেস্ট্রি, ফিজিওলজি, এনাটমি, মাইক্রোবায়োলজি, ফরেনসিক মেডিসিন, প্যাথলজিসহ বিভিন্ন বিভাগের ল্যাব এবং টিউটোরিয়াল ক্লাস পরিদর্শন করেন।

এরপর পরিদর্শক টিম যান নব-নির্মিত ৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল পরিদর্শনে। হাসপাতালের সার্জারী ওয়ার্ড, এনআইসিউ, কিডনী ডায়ালাইসিস ওয়ার্ডসহ বিভিন্ন বিভাগ ঘুরে দেখেন তারা। এসময় রোগীদের সাথে কথা বলেন পরিদর্শন টিমের প্রধান অধ্যাপক ডা. মো: দীন উল ইসলাম ও বিএমএন্ডডিসি’র কাউন্সিলর অধ্যাপক ডা. মো: কুতুব উদ্দীন মল্লিক।পরিদর্শনের ফাকে হাসপাতালের কার্ড কাউন্টারে ফটোসেশনে অংশ নেন সবাই।

সবশেষে প্রতিষ্ঠানটির সার্বিক কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করে এবং কিছু বিষয়ে পরামর্শ প্রদান করে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন পরিদর্শন টিমের প্রধান ও অন্যান্য সদস্যবৃন্দ।