পাবনায় দু’দলের মধ্যে সংঘর্ষে কৃষক নিহত

পাবনায় দু’দলের মধ্যে সংঘর্ষে কৃষক নিহত

পাবনায় দু’দলের মধ্যে সংঘর্ষে কৃষক নিহত

পাবনার সাঁথিয়ায় দু’দলের মধ্যে সংঘর্ষে কৃষক নিহত ও মহিলাসহ আহত ১৩ হয়েছে। বৃহস্পতিবার সকালে ধান কাটাকে কেন্দ্র করে সকাল সাড়ে ৮টার দিকে উপজেলার সেলান্দা গ্রামে এ ঘটনা ঘটে বলে সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান।নিহত আব্দুল আউয়াল (৫০) সাঁথিয়া উপজেলার সেলান্দা গ্রামের মৃত খোরশেদ আলীর ছেলে।

নাগডেমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমানের উদ্বৃতি দিয়ে ওসি রফিকুল ইসলাম জানান, বিলের জমি নিয়ে সেলান্দা গ্রামের আমজাদ আলী ও একই গ্রামের মজিবুর রহমানের মধ্যে বিরোধ চলে আসছে। চলতি মৌসুমে ওই জমিতে ধান রোপন করেন মজিবুর রহমান।

বৃহস্পতিবার সকালে আমজাদ আলী তার লোকজনকে বিরোধপূর্ণ জমিতে ধান কাটতে যান। কিন্তু মুজিবুর রহমান  তার লোকজন এত বাধা দেন। এ সময় উভয় দলের লোকজন দেশীয় অস্ত্র শস্ত্র  নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষে আব্দুল আউয়াল ঘটনাস্থলেই মারা যান এবং উভয় পক্ষের অন্তত: ১৩ জন আহত হয়; যার মধ্যে মহিলাও রয়েছে।

আহতরা হলেন-মুজিবুর রহমান (৫০), মিঠু হোসেন (৩৮), মিরাজুল ইসলাম (২৮), সিরাজুল ইসলাম (৩০), হাসিদুল ইসলাম (৩০), হিতু প্রামানিক (২৮), লাল চাঁদ (২৫), মনিরুল ইসলাম (২৫), আশিক হোসেন (১৫), হাসিনা খাতুন (১৫), জুলহাস প্রামানিক (৩৮), লিটন হোসেন (৩২) ও বাবলু হোসেন (৩০)। আহতদের সবাইকে সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা  জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন মামলা হয়নি এবং কাউকে গ্রেফতার করা হয়নি বলে ওসি জানান।