প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বঙ্গবন্ধু পরিষদের নিন্দা

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে বঙ্গবন্ধু পরিষদের নিন্দা

ফাইল ছবি

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির দেওয়ার প্রতিবাদে নিন্দা জানিয়েছে বঙ্গবন্ধু পরিষদ। সোমবার (২২ মে) এক বিবৃতিতে এ নিন্দা জানান বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক ও সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুক।

সম্প্রতি রাজশাহীকে এক সমাবেশে জেলা বিএনপি আহ্বায়ক আবু সাইদ চাঁদ প্রকাশ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়। এর প্রতিবাদে সোমবার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে দেশের সব জেলা/মহানগর, উপজেলায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হবে।

বিবৃতিতে তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে বিএনপি-জামায়াত ১৯ বার হামলা করেছে। কিন্তু মহান আল্লাহর অশেষ রহমতে তিনি বারবার প্রাণে বেঁচে গেছেন।

তারা আরও বলেন, আইনানুযায়ী দেশের যেকোনো নাগরিককে হত্যাচেষ্টা বা হত্যার হুমকি দেওয়া জঘন্য অপরাধ। বঙ্গবন্ধু পরিষদ এ ধরনের ঘৃণিত রাজনীতির অবসান চায় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দাতা বিএনপির নেতা ও তার সহযোগীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির দেওয়ার প্রতিবাদে মঙ্গলবার (২৩ মে) বিকেল ৫টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশের আয়োজন করবে বঙ্গবন্ধু পরিষদ।