স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশের মানুষ শেখ হাসিনাকে বিজয়ী করবে: সাঈদ খোকন

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশের মানুষ শেখ হাসিনাকে বিজয়ী করবে: সাঈদ খোকন

ছবি- নিউজজোন বিডি

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয়। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে পঞ্চম বারের মতো আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনতে হবে। দেশের উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নেই।
শনিবার (৩রা জুন) পুরান ঢাকার ধোলাইখালের নাসির উদ্দিন সরদার লেনে আয়োজিত চক্ষু সেবা কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বিনামূল্যে এই চক্ষু সেবার আয়োজন করে মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন।

সাঈদ খোকন বলেন, দেশের যে দিকেই তাকাবেন সেই দিকেই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার উন্নয়ন দেখতে পাবেন। যা বিএনপি কল্পনাও করতে পারেনি তা বাস্তব করেছেন শেখ হাসিনা। কর্ণফুলীতে বঙ্গবন্ধু টানেল, পদ্মার বুকে সেতু, ঢাকা শহরে মেট্রোরেল, র‌্যাপিড পাস, মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ একমাত্র শেখ হাসিনার কারণেই সম্ভব হয়েছে। উন্নয়ন, অগ্রগতি, সমৃদ্ধি ও শান্তির নির্ভরযোগ্য ঠিকানা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

 

আসন্ন জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের জনপ্রিয়তা দেখে বিএনপি আজ দিশেহারা বলে মন্তব্য করেছেন সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, নির্বাচনকে সামনে রেখে বিএনপি কোনো সন্ত্রাসী কর্মকান্ড করলে পুরান ঢাকার জনগণকে সঙ্গে নিয়ে কঠোরভাবে প্রতিহত করা হবে। বিএনপির আগের অগ্নিসন্ত্রাস দেশের মানুষ ভোলেনি। বিএনপি অগ্নিসন্ত্রাস করেছে শুধুমাত্র ক্ষমতার লোভে। বঙ্গবন্ধুর ন্যায় শেখ হাসিনাকে সরিয়ে দেওয়ার জন্য দেশ-বিদেশে যে ষড়যন্ত্র চলছে, তা প্রতিহত করতে পুরান ঢাকা বাসিকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

সংসদে আগামী ২০২৩-২৪ অর্থবছরের প্রস্তাবিত ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার বাজেট ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ার সহায়ক হবে বলে জানিয়ে সাঈদ খোকন বলেন, এই বাজেট সময়োপযোগী ও জনকল্যাণমুখী। বিশ্ব অর্থনীতি যখন মন্দা, সে মুহূর্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার সময় উপযোগী বাজেট দিয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা যে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি, এই বাজেটের মাধ্যমে সেই স্মার্ট বাংলাদেশ, স্মার্ট নগরায়ণ এবং স্মার্ট জনগণ গড়ে উঠতে সাহায্য করবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পঞ্চমবারের মতো সরকার গঠনে দেশের মানুষের সহযোগিতা প্রত্যাশা করে সাঈদ খোকন বলেন, যারা আমাদের উন্নয়নের অংশীদার এবং দেশের সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে তারা আগামী জাতীয় নির্বাচনে নৌকাকে বিজয়ী করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পঞ্চমবারের মতো সরকার গঠন করে আমাদের উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখবো, ইনশাআল্লাহ।

মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন একটি অরাজনৈতিক সংগঠন জানিয়ে তিনি বলেন, আমার বাবার স্মৃতিবিজড়িত এ সংগঠনের মাধ্যমে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সেবা করাই আমাদের মূল উদ্দেশ্য। আপনার জানেন, এরই মধ্যে সংগঠনের মাধ্যমে পঞ্চাশ হাজার অসহায় রোগীকে চক্ষু সেবা দেওয়া হয়েছে। এক হাজারেরও বেশি মানুষের ছানি অপারেশন করা হয়েছে। বিভিন্ন সামাজিক কর্মকান্ড চালিয়ে যাচ্ছে এ সংগঠন। আগামী দিনগুলোতেও ঢাকা দক্ষিণ তথা পুরান ঢাকাবাসীকে সেবা দিয়ে যাওয়ার আশ্বাস দেন তিনি।

ঢাকা দক্ষিণের সাবেক মেয়র আরও বলেন, পুরান ঢাকার মানুষের যার যে সমস্যা হবে আমাদেরকে জানাবেন। আমরা নেত্রীর পক্ষ থেকে আপনাদের পাশে দাঁড়াবো। আপনাদের পাশে নেত্রীর কর্মী হয়ে আগেও ছিলাম, এখনো আছি এবং ভবিষ্যতেও আমরা থাকবো।

এ সময় তিনি রোগীদের সঙ্গে কথা বলেন, তাদের পরিবারের খোঁজখবর নেন। এ ছাড়া তাঁর প্রয়াত পিতা অভিবক্ত ঢাকার সাবেক মেয়র মোহাম্মদ হানিফের জন্য দোয়া চান।