বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন বিনামূল্যে গাছের চারা বিতরণ করে

বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন বিনামূল্যে গাছের চারা বিতরণ করে

সংগৃহিত ছবি।

সবাই মিলে করি পণ,বন্ধ হবে প্লাস্টিক দূষণ; এই স্লোগান নিয়ে দেশব‍্যাপী বিভিন্ন সামাজিক,রাজনৈতিক,অরাজনৈতিক, মানবাধিকার সংগঠন সহ বিভিন্ন সংস্থার উদ্যোগে পালিত হচ্ছে বিশ্ব পরিবেশ দিবস। এই দিবস কে কেন্দ্র করে বিভিন্ন সংস্থার পাশাপাশি এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের উদ্যোগেও পালন করা হয়।

৫ জুন জাতীয় প্রেসক্লাবে দেশব‍্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।
উক্ত এই কর্মসূচির উদ্বোধন করেন এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের মহাসচিব শিশুবন্ধু মুহাম্মদ আলী।

এর ধারাবাহিকতায় বিকাল ৫ টায় ঢাকা টিএসসি মোড়ে মানুষ কে গাছ লাগানোর বিষয়ে উদ্বুদ্ধ করার লক্ষ্যে জনসাধারণের মাঝে বিনামুল্যে গাছের চারা বিতরণ করা হয়।
উক্ত এই অনুষ্ঠানে এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের মহাসচিব মুহাম্মদ আলীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল্লাহ হারুন,প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপার) সাধারণ সম্পাদক শরীফ জামিল।

এই সময় প্রধান অতিথির বক্তব্যে পীরজাদা শহিদুল্লাহ হারুন বলেন, বিশ্ব ব‍্যাপী অতিরিক্ত তাপদাহ থেকে এবং আগামী বিশ্বকে বাঁচাতে গাছ লাগানোর কোন বিকল্প নাই। 
তিনি আরও বলেন এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন আজ মানুষের মাঝে বিনামুল্যে গাছ লাগানর যে কর্মসূচি করছেন তা সত্যিই প্রশংসনীয়।

এই সময় উপস্থিত ছিলেন, এশিয়ান নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি সরদার এম এ মহিন, ফাহিম আহমেদ ফাহিম,ঢাকা জেলার প্রচার সম্পাদক মোঃ ফরিদ গাজী, রিপন মোল্লা, সাথী ইসলাম, মোঃ কাজী মাসুদ, মোঃ দুলাল প্রমূখ।পরিশেষে সাধারণ মানুষের মাঝে গাছ বিনামূল্যে গাছের চারা বিতরণ করেন নেতৃবৃন্দ।