ভিনি আবারও ফিরতে চান ব্রাজিলিয়ান ক্লাবে

ভিনি আবারও ফিরতে চান  ব্রাজিলিয়ান ক্লাবে

ব্রাজিলের ফ্ল্যামেঙ্গোতে ফিরতে চান ভিনিসিয়ুস জুনিয়র। ছবি: সংগৃহীত

ব্রাজিলের ক্লাব ফ্ল্যামেঙ্গোতেই যেন মন পড়ে আছে, স্ট্রাইকার ভিনিসিয়ুস জুনিয়রের। রিয়াল মাদ্রিদে এই জনপ্রিয় খেলোয়ার পাঁচ বছরেরও বেশি সময়। তবে গত কয়েক দিনের ঘটনায় রিয়ালে যেন তার ভালোই লাগছে না। 

গতকাল (৬ জুন) মারকানায় ব্রাজিলের সিরি আ এর ম্যাচে মুখোমুখি হয় ভাস্কো দা গামা-ফ্ল্যামেঙ্গো। প্রথমার্ধ শেষ হওয়ার পর মাঠে নামেন ভিনি। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের নাম ও নম্বরসহ জার্সি তাঁকে (ভিনি) উপহার দিয়েছে দুই ক্লাব। ফ্ল্যামেঙ্গোর ফুটবলারদের সবার জার্সির পেছনে লেখা ছিল ‘অল উইথ ভিনিসিয়ুস জুনিয়র’। এসব দেখে আবেগাপ্লুত হযে পড়েন তিনি। পাঁচ বছর আগে ছেড়ে আসা ক্লাবেই ফিরতে চান ব্রাজিলের এই তরুণ ফুটবলার, ‘এটা একটু সময় লাগবে। তবে একদিন ফিরব (ফ্ল্যামেঙ্গো)। এখানে মারাকানায় ফ্ল্যামেঙ্গোর ক্লাসিক ম্যাচ দেখতে পেরে খুশি। তারা আমার জন্য যা করেছে, তাতে অনেক খুশি।’

গত ২১ মে ভ্যালেন্সিয়ার মেস্তায়া স্টেডিয়ামে লা লিগায় ভ্যালেন্সিয়া-রিয়াল মাদ্রিদ ম্যাচে বর্ণবাদের শিকার হয়েছিলেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। নিজের ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে গত এক বছরে কীভাবে বর্ণবাদের শিকার হলেন তাঁর প্রামাণ্যচিত্রও তুলে ধরেন তিনি। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড তখন বলেছিলেন, ‘হোমের বাইরে অ্যাওয়ে ম্যাচ খেলতে গেলেই দেখা যায় অপ্রীতিকর চমক। এই মৌসুমে এমন ঘটনা অনেক ঘটেছে। মৃত্যু কামনা, কুশপুত্তলিকা বানানো…. . তবে সব সময় তা বলা হয় ‘বিচ্ছিন্ন ঘটনা’। না এগুলো কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। এগুলো নিয়মিত ঘটনা এবং স্পেনের বিভিন্ন শহরে এটা হয়ে আসছে (এমনকি টেলিভিশন অনুষ্ঠানেও)। ভিডিওতে প্রমাণসহ আছে।’ আর এ বছরের জানুয়ারিতে মাদ্রিদের মহাসড়কে ভিনিসিয়ুসের কুশপুত্তলিকা ঝোলানোয় গ্রেপ্তার করা হয়েছিল চারজনকে।