শনিরআখড়ায় কীটনাশক পানে তরুণীর আত্মহত্যা

শনিরআখড়ায় কীটনাশক পানে তরুণীর আত্মহত্যা

সংগৃহীত

মৌখিকভাবে বিয়ে করার পর রেজিস্ট্রি না করায় রাজধানীর শনির আখড়ায় শারমিন আক্তার (১৮) নামে এক তরুণীর কীটনাশক পানে আত্মহত্যার অভিযোগ উঠেছে।

বুধবার (১৪ জুন) সন্ধ্যায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পরিবারের অভিযোগ, আল-আমিন (১৯) নামে এক যুবক মৌখিকভাবে বিয়ে করার পর কাবিননামা করতে না চাওয়ায় অভিমান করে শারমিন আক্তার বিষপান করেছে।

লালমনিরহাট হাতীবান্ধা উপজেলার দোলাপাড়া গ্রামের শাহিদুল ইসলামের মেয়ে শারমিন আক্তার। সে পরিবারের সঙ্গে শনিরআখড়া আনন্দবাজার এলাকার পারুলের বাড়িতে ভাড়া থাকতেন।

শারমিন আক্তারের বড় ভাই মো. সুমন মিয়া বলেন, বিকেলে বাসা থেকে বাইরে বের হয় শারমিন। সন্ধ্যায় প্রতিবেশীদের মাধ্যমে খবর পাই যে, শারমিন কীটনাশক পান করে বাসার পাশের রাস্তায় পড়ে আছে। তাকে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেই। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে যাই। সেখানে চিকিৎসক শারমিনকে মৃত ঘোষণা করেন।

তিনি বলেন, মাসখানেক আগে শনিরআখড়ার পাটেরবাগ এলাকার একটি মসজিদের খাদেম আল-আমিন কুমিল্লায় নিয়ে মৌখিকভাবে শারমিনকে বিয়ে করে। পরে শারমিন বাসায় ফিরলে বিষয়টি জানাজানি হয়। শারমিনের পরিবার আল-আমিনকে ডেকে বিয়ের কাবিননামা করাতে বলেন। সে জন্য বুধবার সন্ধ্যা পর্যন্ত সময় দেওয়া হয়। তবে আল-আমিন বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করে। সে জন্যই শারমিন অভিমান করে কীটনাশক পান করেছে।

অভিযুক্ত আল-আমিন সাংবাদিকদের বলেন, সন্ধ্যার আগে শারমিন আমার সঙ্গে দেখা করতে আনন্দবাজারের একটি গলিতে আসে। সেখানে আমরা বেশ কিছুক্ষণ কথা বলি। কাবিননামা করার জন্য আরও কিছুদিন সময় চাই। এরপর সেখান থেকে আমরা যে যার মতো চলে যাই। এর কিছুক্ষণ পর খবর পাই শারমিন কীটনাশক পান করেছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে রাখা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য আল-আমিনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।