শাবিপ্রবির শিক্ষার্থীদের সাথে এলাকাবাসীর সংঘর্ষ, আহত ১০

শাবিপ্রবির শিক্ষার্থীদের সাথে এলাকাবাসীর সংঘর্ষ, আহত ১০

সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষার্থীদের সাথে এলাকাবাসীর পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার (১৬ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে শহরতলীর আখালিয়া বিশ্ববিদ্যালয়ের ফটকের সামনে এ ঘটনা ঘটে।

পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র জানিয়েছে, বিকেল সাড়ে ৫টার দিকে বহিরাগত এক যুবক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকতে চাইলে নিরাপত্তাকর্মীরা বাধা দেন। তখন ওই যুবকের সাথে স্থানীয় আরো কয়েকজন যোগ দিয়ে নিরাপত্তাকর্মীদের সাথে তর্কে জড়ান। একপর্যায়ে সেখানে থাকা এক শিক্ষার্থী নিরাপত্তাকর্মীদের পক্ষ নিলে তার সাথেও কথা-কাটাকাটি হয় স্থানীয় যুবকদের। পরে বিষয়টি শিক্ষার্থী ও এলাকার বাসিন্দাদের মধ্যে ছড়িয়ে পড়ে। একপর্যায়ে দু’পক্ষের মধ্যে শুরু হয় পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষ। এ সময় ইট-পাটলেক নিক্ষেপের ঘটনাও ঘটে। এতে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছেন। সংঘর্ষে চলাকালে কয়েকটি দোকান ও গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে সন্ধ্যা ৭টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

এ বিষয়ে কথা বলতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো: কামরুজ্জামান চৌধুরীর ব্যবহৃত মুঠোফোন নম্বরে একাধিকবার কল করা হলেও তিনি তা ধরেননি।

এসএমপির জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল আলম বলেন, স্থানীয় মানুষের সাথে শিক্ষার্থীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছিল। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।