সাতক্ষীরায় ৩টি স্বর্ণের বার উদ্ধার, আটক এক

সাতক্ষীরায় ৩টি স্বর্ণের বার উদ্ধার, আটক এক

সংগৃহীত

সাতক্ষীরার কলারোয়া থানার কাজিরহাট এলাকা থেকে স্বর্ণের বারসহ এক পাচারকারীকে আটক করেছে বিজিবি। শুক্রবার বিকাল ৪টার দিকে এক অভিযান চালিয়ে ৩টি স্বর্ণের বারসহ মজনু খান (৪১) নামের পাচারকারীকে আটক করা হয়। আটক মজনু খান মানিকগঞ্জ জেলার সিংড়া থানার চাড়াভাঙ্গা গ্রামের আশেদ আলী খানের ছেলে।

গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন বিজিবির সাতক্ষীরা ব্যাটালিয়মের (৩৩ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মো. আশরাফুল হক, পিএসসি, জি। তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, কলারোয়া উপজেলার ঝাউডাঙ্গা বিশেষ ক্যাম্পের এলাকাধীন কাজীরহাট ঠাকুরবাড়ি সীমান্ত দিয়ে বাংলাদেশ হতে ভারতে স্বর্ণ পাচার হবে।

তথ্যের ভিত্তিতে অত্র ব্যাটালিয়নের হাবিলদার মো. ফারুক হোসেনের নেতৃত্বে ঝাউডাঙ্গা বিশেষ ক্যাম্পের একটি আভিযানিক দল উক্ত এলাকায় গোপনে অবস্থান করে। এ সময় স্বর্ণ পাচারকারী মজনু খানকে আটক করে তার দেহ তল্লাশি করা হয়। পরে তার হাতে থাকা ব্যাগের ভেতরে কস্টেপ দিয়ে মোড়ানো অবস্থায় ৩টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। 

উদ্ধারকৃত স্বর্ণের ওজন ৩৪৯ গ্রাম ৯২০ মিলিগ্রাম। যার মূল্য ২৯ লক্ষ ৫৩ হাজার তিন শ’ পঁচিশ টাকা। এ ঘটনায় আটক আসামি মজনু খানকে কলারোয়া থানায় সোপর্দ ও স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।