পাহাড় কাটতে গিয়ে মাটি চাপা পড়ে নিহত ১

পাহাড় কাটতে গিয়ে মাটি চাপা পড়ে নিহত ১

ফাইল ছবি

লামা উপজেলার আজিজনগরে রাতের আঁধারে পাহাড় কাটতে গিয়ে ফকির আহমদ (৫০) নামে এক শ্রমিক নিহত ও একজন আহত হয়েছেন।

শুক্রবার (১৬ জুন) রাত ১০টায় আজিজনগর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড তেলুনিয়া পাড়া এলাকায় এই ঘটনা ঘটে। ঘটনার পরপরই গুরুতর আহত ফকির আহমদকে পার্শ্ববর্তী লোহাগাড়া পদুয়া হাসপাতালে নেওয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

নিহত ফকির আহমদ (৫০) আজিজনগর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড মিশন পাড়া পাগলীর ঝিড়ির মৃত ইদ্রিস মিয়ার ছেলে। আহত আরমান উদ্দিন (১৭) একই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড চেয়ারম্যান পাড়া এলাকার ইসলামের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, আজিজনগর ২ নম্বর ওয়ার্ড তেলুনিয়া পাড়ার বাসিন্দা মৃত হাফেজ মিয়ার ছেলে জামাল উদ্দিন (৪৫) ও হেলাল উদ্দিন (৩৫) বেশ কয়েকদিন ধরে বাড়ির পাশের পাহাড় কাটছিল। শুক্রবার গভীর রাতে ৩ জন শ্রমিক দিয়ে মাটি কাটতে কাজে লাগায়। এসময় তাদের অসাবধানতার জন্য উপর থেকে মাটি এসে ফকির আহমদ ও আরমান উদ্দিন চাপা পড়ে। স্থানীয়রা এগিয়ে এসে আরমানকে দ্রুত উদ্ধার করলেও ফকির আহমদকে প্রায় আধাঘণ্টা চেষ্টা চালিয়ে উদ্ধার করে। পরে হাসপাতালে নিলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

মাটি চাপা পড়ে ১ জন নিহত ও ১ জন আহত হওয়ার বিষয়ে সত্যতা নিশ্চিত করে আজিজনগর পুলিশ ক্যাম্পের আইসি এনামুল হক বলেন, চুরি করে রাতের আঁধারে পাহাড় কাটতে গিয়ে তারা মাটি চাপা পড়ে। স্থানীয় লোকজন দ্রুত গিয়ে উদ্ধার করে। রাত ১১টায় মুঠোফোনে কথা হলে তিনি জানান, নিহতের লাশ এখনও পদুয়া সরকারি হাসপাতালে রয়েছে। লাশ আনার পরে আইনি কার্যক্রম করা হবে।