৭ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতায় দেশ সেরা ফাহমিদা মুন্নীকে সংবর্ধনা

৭ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতায়   দেশ সেরা ফাহমিদা মুন্নীকে সংবর্ধনা

ছবি- নিউজজোন বিডি

৪৪ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২৩-এ ৭ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতায় দেশ সেরা পুরস্কার প্রাপ্ত যশোর ঝিকরগাছা উপজেলার নাভারণ আকিজ কলেজিয়েট স্কুলের শিক্ষার্থী ফাহমিদা মুন্নীকে আনুষ্ঠানিক সংবর্ধনা প্রদান করা হয়েছে। 

২৫ জুন রবিবার বিকেল ৩টায় যশোর পুলেরহাটস্থ আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজ অডিটোরিয়ামে জাকজমক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও আকিজ কলেজিয়েট স্কুলের সভাপতি ডা. শেখ মহিউদ্দিন। দ্বাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্রী ফাহমিদা মুন্নীকে ফুল এবং সম্মাননা প্রদান করা হয়। এসময় অনুষ্ঠান মঞ্চে তার পিতা হাফিজুর রহমান ও মাতা নাসিমা খাতুনকেও ফুল এবং সম্মাননা প্রদান করা হয়।

সভাপতির বক্তব্য প্রদানকালে ডা. শেখ মহিউদ্দিন বলেন, ‘মানুষের জীবনে প্রত্যাশা এবং প্রাপ্তির সংঘাত নিত্য। প্রত্যাশার মাঝে আমাদের জীবন প্রতিনিয়ত হাবুডুবু খাচ্ছে। আমাদের সমস্ত কাজের উদ্দেশ্যে হওয়া উচিত আল্লাহর সন্তুষ্টি অর্জন। তাহলে প্রত্যাশা এবং প্রাপ্তির কষ্ট থেকে সহজে মুক্ত থাকা যাবে।’

তিনি আরও বলেন, ‘আমাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে আদর্শ মানুষ তৈরি করতে চাই। যারা দেশ সেরা মেধাবী হবে আবার নৈতিক গুনেও গুনান্বিত হবে। তারা প্রতিষ্ঠিত হয়ে তাদের পিতা-মাতাকে ভুলে যাবে না, দেশকে ভুলে যাবে না।’ 

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. গিয়াস উদ্দিন। আরও বক্তব্য রাখেন আদ্-দ্বীন সকিনা উইমেন্স মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ও আকিজ কলেজিয়েট স্কুলের ভর্তি কমিটির চেয়ারম্যান ডা. সন্জয় সাহা। এছাড়া মেডিকেল কলেজের এমবিবিএস ৫ম বর্ষের বিদেশী শিক্ষার্থী সৈয়দ সিজা গিলানী ও সংবর্ধিত শিক্ষার্থী ফাহমিদা মুন্নী অনুষ্ঠানে নিজেদের অনুভূতি ব্যক্ত করেন। স্বাগত বক্তব্য রাখেন আকিজ কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ এনামূল কাদির শামীম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন সকিনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সিরাজুল ইসলাম, আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের পরিচালক মো: ফজলুল হক। এছাড়া আদ্-দ্বীন ফাউন্ডেশন পরিচালিত বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকা, নার্স, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। শিল্পী কবির বিন সামাদ, শিল্পী মহিউদ্দিন খান ও অন্যান্যরা মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা উপস্থাপন করেন।

উল্লেখ্য, ২১ জুন ২০২৩ বুধবার রাজধানীর আগারগাঁও-এ অবস্থিত জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর কমপ্লেক্সে সপ্তম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম স্থান অধিকার করে ফাহমিদা মুন্নী। তাকে পুরস্কারের নগদ অর্থ, ক্রেস্ট ও সনদপত্র প্রদান করেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।