নাটতের মঞ্চে অসুস্থ হয়ে পড়েছেন ১০ নাট্যশিল্পী

নাটতের মঞ্চে অসুস্থ হয়ে পড়েছেন ১০ নাট্যশিল্পী

প্রতীকী ছবি

চাঁপাইনবাবাগঞ্জ জেলা শিল্পকলা একাডেমিতে মঞ্চ নাটকে অভিনয় করার সময়ে কেমিক্যাল এর্লাজিক‍্যাল রি-অ‍্যাকশনে ১৮ জন অভিনয় শিল্পী অসুস্থ হয়েছেন।

সোমবার (২৬ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জেলা শিল্পকলা একাডেমিতে এ ঘটনা ঘটে। পরে শিল্পীদের ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জের জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ১৬ জনকে হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়। বাকি দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নাটক চলাকালে স্প্রে করা পাউডার থেকে এই কেমিক্যাল এর্লাজিক‍্যাল রি-অ‍্যাকশন বা চুলকানি হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার ফারুকুর রহমান ফয়সাল জানান, একাডেমিতে মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক 'ফলাফল নিম্নচাপ' চলাকালে একে একে ১৮ অভিনয় শিল্পী অসুস্থ হতে থাকেন। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় মুক্তিযুদ্ধবিরোধী কোন ষড়যন্ত্র রয়েছে কি-না তা তদন্তের দাবি জানান তিনি।

২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মিম ইফতেখার বলেন, কোন কেমিক্যাল বা এ জাতীয় কোন পাউডার থেকে এমন ঘটনা ঘটে থাকতে পারে। অসুস্থদের অবস্থা গুরুতর নয়। শরীরে চুলকানি ছাড়া তেমন কোন ক্ষয়ক্ষতি হয়নি।

চাঁপাইনবাবাগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন জানান, ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন, পুলিশ সুপার আব্দুর রাকিবসহ জেলা প্রশাসনে উর্ধ্বতন কর্মকর্তারা।