অ্যাসপেন লিডার্স ফেলোশিপ পেলেন বিকাশ সিইও কামাল কাদীর

অ্যাসপেন লিডার্স ফেলোশিপ পেলেন বিকাশ সিইও কামাল কাদীর

সংগৃহিত ছবি।

আর্থিক খাতে বিশেষ ভূমিকা রাখার কারণে অ্যাসপেন ইনস্টিটিউটের ফাইন্যান্স লিডার্স ফেলোশিপ পেয়েছেন বিকাশের প্রধান নির্বাহী ও প্রতিষ্ঠাতা কামাল কাদীর। তিনিসহ বিশ্বের বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের ২৩ জন নেতৃস্থানীয় নির্বাহী এই ফেলোশিপ পাচ্ছেন।

বিশ্বের আর্থিক খাতের যেসব জ্যেষ্ঠ নেতৃত্ব সামাজিক অগ্রগতি নিশ্চিত করতে ভূমিকা পালন করেন, তাদের এই ফেলোশিপ দেওয়া হয়। এর মাধ্যমে আর্থিক খাতে মূল্যবোধভিত্তিক নেতৃত্বকে পুরস্কৃত করা হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে অ্যাসপেন ইনস্টিটিউট বলেছে, ‘এই ২৩ জন নির্বাহী আরও শতাধিক নেতৃত্বের সঙ্গে হাতে হাত মিলিয়ে আর্থিক খাতে নতুন সাংস্কৃতিক মানদণ্ড নির্ধারণ করবেন; টেকসই উন্নয়ন ও সামাজিক পরিবর্তনে প্রভাবক হিসেবে কাজ করবে এই মানদণ্ড।’

এ ছাড়া এই ২৩ জন অ্যাসপেন গ্লোবাল লিডারশিপ নেটওয়ার্কের (এপিএলএন) অংশ হিসেবে বিশ্বের ৬০টি দেশের ৩ হাজার ৫০০-এর বেশি মূল্যবোধভিত্তিক নেতৃত্বের সঙ্গে যোগ দেবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২০২৩ সালের এই ফাইন্যান্স ফেলোরা আগামী দুই বছর একধরনের চ্যালেঞ্জের মধ্য দিয়ে যাবেন; এই সময় নিজ নিজ খাতের নেতা হিসেবে তাদের দায়িত্বশীলতা, মূল্যবোধভিত্তিক নেতৃত্বের প্রতি তাদের অঙ্গীকার; সামাজিক প্রভাব, নিছক মুনাফাকেন্দ্রিকতা থেকে তাৎপর্যপূর্ণ নেতৃত্বের ধারা তৈরি—এসব বিষয়ে তাঁদের ভেবে দেখতে হবে।