বর্তমানে দেশের মানুষের ভাত-কাপড়ের নিরাপত্তা নেই : জি এম কাদের

বর্তমানে দেশের মানুষের ভাত-কাপড়ের নিরাপত্তা নেই : জি এম কাদের

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের)এমপি

দেশে বর্তমানে মানুষের কোনো অধিকার নেই, ভোটাধিকার নেই, মন খুলে কথা বলার অধিকার নেই, প্রেস ফ্রিডম নেই, ভাত-কাপড়ের নিরাপত্তা নেই বলে মন্তব্য করেছেন জাতীয় পাটির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের।

মঙ্গলবার (২৭ জুন) বিকেলে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

এসময় তার সাথে ছিলেন প্রেসিডিয়াম সদস্য সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর সাধারণ সম্পাদক এসএম ইয়াসির, জেলা সদস্য সচিব হাজি আব্দুর রাজ্জাকসহ জেলা ও মহানগর জাতীয় পার্টি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জি এম কাদের বলেন, সংবিধানে বর্ণিত মানুষের মৌলিক অধিকার পূরণ করতে পারছে না রাষ্ট্র ও সরকার। কাজেই দেশের মানুষকে এই অবস্থা থেকে মুক্ত করতে হবে। সেজন্য বিদেশী একটা মিশন কাজ করছে। রাজনৈতিক দলগুলোও চেষ্টা করছে। যদি সবাই মিলেমিশে যদি কিছু করতে পারে, তাহলে দেশের মানুষ উদ্ধার হবে। তা নাহলে এই অবস্থা চলতে থাকলে, আমি আশংকা করি দেশের মানুষের হাতে রাজনীতি থাকবে না। রাজনৈতিক দল থাকবে না। একটি দল এবং তাদের একটি নেতা চিরস্থায়ী ভাবে প্রতিষ্ঠিত হওয়ার সম্ভাবনা আছে। এভাবে নির্বাচন করলে এই সরকারই কনটিনিউ হবে।

জি এম কাদের বলেন, সে কারণে আগামী সংসদ নির্বাচন জাতির জন্য একটি বড় ধরনের পরীক্ষা, একটি ক্রিটিক্যাল পয়েন্ট। ভোটে কী ধরনের কারচুপি হয় তা দেশের মানুষকে দেখানোর জন্য জাতীয় পার্টি বিভিন্ন নির্বাচনে অংশ নিচ্ছে।

এসময় তিনি চলতি বাজেটকে একটি ডুবন্ত অর্থনীতিকে বাঁচানোর ব্যর্থ চেষ্টার বাজেট বলে মন্তব্য করেন।

পবিত্র ঈদ-উল আজহা উদযাপনের জন্য জি এম কাদের পাঁচ দিনের সফরে রংপুরে এসেছেন। পরে তিনি পৈত্রিক নিবাস স্কাইমুনে যান।