ভোর থেকে রাজধানীতে বৃষ্টি; ঈদযাত্রায় ভোগান্তি

ভোর থেকে রাজধানীতে বৃষ্টি; ঈদযাত্রায় ভোগান্তি

সংগৃহীত

রাজধানীতে ভোর থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছে। আকাশে রয়েছে মেঘের বিচরণ। এতে ভোগান্তিতে পড়েছেন ঈদে ঘরে ফেরা মানুষজন। বিড়ম্বনার শিকার হচ্ছেন পশুর হাটের ক্রেতা-বিক্রেতারাও।

বুধবার (২৮ জুন) ভোর থেকেই বৃষ্টি শুরু হয়। বেলা বাড়ার সাথে সাথে তা বাড়তে থাকে। তবে সকাল ৮টার দিকে ধীরে ধীরে কমতে শুরু করে। গত ২৪ ঘণ্টায় ঢাকায় ১৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ঢাকার আকাশ মেঘলাসহ অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে।

পরিবারের সাথে ঈদ করতে আজও গ্রামে ছুটছেন অনেকে। বাসা থেকে বের হয়ে ভোগান্তিতে পড়েন তারা। অনেককেই দেখা গেছে, বৃষ্টিতে ভিজে জবুথুবু হয়ে রাস্তার পাশে বাসের অপেক্ষা করছেন। কেউ কেউ আবার বেশি ভাড়া দিয়ে সিএনজি অটোরিকশায় বাস, ট্রেন বা লঞ্চের জন্য টার্মিনালে ছুটছেন।

এদিকে দেশের উপকূলীয় তিন বিভাগ চট্টগ্রাম, খুলনা ও বরিশালে ভারী বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবারের মধ্যে দেশের মধ্যাঞ্চল, উত্তরাঞ্চল ও উত্তর-পূর্বাঞ্চলের চার বিভাগেও বৃষ্টি বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ মো: ওমর ফারুক জানান, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় ও রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একইসাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

এ সময় সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান তিনি।