কিশোরগঞ্জে বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ৩০

কিশোরগঞ্জে বিএনপি-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ৩০

প্রতীকী ছবি

কিশোরগঞ্জের অষ্টগ্রামে বিএনপি ও ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের অন্তত ৩০ জন আহত হয়েছেন। এ সময় বেশ কয়েকটি দোকানে হামলা চালানো হয়।

শনিবার (১ জুলাই) দুপুরে অষ্টগ্রাম বাজারে এ ঘটনা ঘটে। সংঘর্ষের সময় প্রায় দুই ঘণ্টা বাজারের সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ ছিল।

বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ফজলুর রহমানের উপস্থিতিতে দুপুরে ঈদ পুনর্মিলনীর শোভাযাত্রা বের হয়। দুপুর দেড়টার দিকে শোভাযাত্রাটি অষ্টগ্রাম বাজারে পৌঁছায়। তখন সেখানে বিপরীত দিক থেকে আসে ছাত্রলীগের মিছিল। এ সময় দুই পক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন।

বিএনপি নেতা ফজলুর রহমান জানান, ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় কর্মসূচী ছিল। দুপুর দেড়টার দিকে কয়েক হাজার কর্মী-সমর্থকদের মিছিল অষ্টগ্রাম বাজারে পৌঁছালে স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতৃত্বে হামলা চালানো হয়। এতে বিএনপির অন্তত ২৫-৩০ জন আহত হয়েছেন। ছাত্রদলের কেন্দ্রীয় মানবসম্পদ সম্পাদক মাহবুবুল আলমসহ ১০-১৫ জনকে আটক করেছে পুলিশ।

অষ্টগ্রাম উপজেলা ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক সামছুল আলম শামীম বলেন, সাবেক রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বর্তমানে মিঠামইনে অবস্থান করছেন। তিনি ৪ জুলাই অষ্টগ্রামে আসবেন। এ উপলক্ষে উপজেলা ছাত্রলীগের উদ্যোগে একটি আনন্দ মিছিল করা হয়। সেই মিছিলে বিএনপির মিছিল থেকে হামলা চালানো হয়। এতে সংগঠনের অন্তত ২৫-৩০ জন আহত হয়েছেন।

জেলা ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন মোল্লা সুমনও জানিয়েছেন, বিএনপি এবং ছাত্রলীগের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। পাল্টাপাল্টি ইটপাটকেল নিক্ষেপের ঘটনায় উভয় পক্ষে নেতাকর্মীরা আহত হয়েছেন।

অষ্টগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মুর্শেদ জামান বলেন, বিএনপির মিছিল থেকে ছাত্রলীগ ও যুবলীগের উদ্দেশ্যে দু-তিনটি ইটপাটকেল নিক্ষেপ করা হয়। এ নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। তখন পুলিশ মাঝখানে অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।