মুসলিম হয়েও মন্দিরে পূজা করা নিয়ে মুখ খুললেন সারা

মুসলিম হয়েও মন্দিরে পূজা করা নিয়ে মুখ খুললেন সারা

সারা আলি খান

ধর্ম নিয়ে কোনোদিনই খুব একটা মাথা ঘামাতে দেখা যায়নি তাকে। বাবা মুসলমান, মা শিখ। তাই নিজের নামের শেষে বাবার খান পদবি ব্যবহার করলেও যেকোনো একটা ধর্ম বেছে নেননি তিনি। বলছি সারা আলি খানের কথা। কখনও মন্দিরে গিয়ে কটাক্ষের শিকার হয়েছেন, আবার যখন মসজিদে গিয়েছেন। এতে ট্রল হতে হয়েছে তাকে। 

যদিও কোনোকিছু গায়ে মাখেন না সারা। বাঁচেন নিজের শর্তে। তাই যখন ইচ্ছা হয় আজমির শরিফে যান, আবার মন চাইলে ছুটে যান মহাকালেশ্বর মন্দির কিংবা তুঙ্গনাথে। সেই নিয়ে এতদিন সমালোচনার শিকার হলেও কখনও পাল্টা মুখ খুলতে দেখা যায়নি তাকে। অবশেষে এবার তিনি সেই বিষয়ে নিজের মতামত জানিয়ে দিলেন।

সম্প্রতি মুক্তি পেয়েছে সারার নতুন ছবি ‘জারা হটকে জারা বাঁচকে’ সিনেমাটি। ভিকি কৌশলের সঙ্গে এই প্রথমবার জুটি বেঁধেছেন তিনি। প্রচারের সময় দুজনে মিলে দেশের একাধিক শিব মন্দিরে হাজির হয়েছিলেন। তবে ছবির সাফল্যে অভিনেত্রী আবার হাজির হন উজ্জয়িনীর মহাকালেশ্বর মন্দিরে। সেই ছবি যথারীতি ভাইরাল হয় এবং আবার তিনি চরম কটাক্ষের মুখে পড়েন। দেখা যায়, সারা শুধু মন্দিরে গিয়েই ক্ষান্ত হননি, শাড়ি পরে শিবলিঙ্গে জলও ঢালেন তিনি। এমনকি আরতি চলাকালীন ধ্যানে মগ্ন থাকতেও দেখা যায় তাকে।

এরপর সারার মহাকালেশ্বর দর্শন নিয়ে জোর আলোচনা শুরু হতেই মুখ খোলেন সারা। তিনি বলেন, আমার মনে হয় আমি কোথায় যাচ্ছি, মন্দিরে পূজা করছি নাকি মসজিদে নামাজ পড়ছি— এসব বিষয়ে কথা না বলে আমার কাজ নিয়েই কথা বলা উচিত। নতুন ছবি মুক্তির পর থেকে আমি শুধুমাত্র আমার গান, ভিকির সঙ্গে আমার কেমিস্ট্রি নিয়ে লেখা প্রতিবেদনগুলোই পড়েছি। তাই কেউ যদি সেসব ছেড়ে অন্য বিষয়ে আমাকে নিয়ে ট্রল করতে চায় তো করুক। এমন নয় যে, এসব কথা শুনে আমি মন্দিরে যাওয়া বন্ধ করে দেব। এটা আমার ব্যক্তিগত ইচ্ছা।