৩৩৫ হাজি নিয়ে ঢাকায় নামলো প্রথম ফিরতি ফ্লাইট

৩৩৫ হাজি নিয়ে ঢাকায় নামলো প্রথম ফিরতি ফ্লাইট

সংগৃহিত ছবি।

পবিত্র হজ পালন শেষে ৩৩৫ জন হাজি নিয়ে দেশে ফিরেছে ফ্লাইনাস এয়ারলাইন্সের প্রথম ফিরতি ফ্লাইট। রোববার (২জুলাই) সন্ধ্যা ৬.৫৫ মিনিট হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি অবতরণ করে।

এসময় বিমানবন্দরে উপস্থিত থেকে হাজিদের অভ্যর্থনা জানান বেসামরিক বিমান চলাচল (বেবিচক) কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান।

এর আগে জেদ্দার স্থানীয় সময় সকাল ৯টায় ফ্লাইটটি ঢাকার উদ্দেশে রওনা হয়। রোববার (২ জুলাই) রাত ৯টা ৫৫ মিনিটে হজযাত্রীদের নিয়ে দ্বিতীয় ফ্লাইট ঢাকায় নামবে।

বেবিচক কর্মকর্তারা জানান, বিমানবন্দরে আগে থেকে হাজিদের জন্য নিরাপত্তাসহ প্রস্তুত রাখা হয়েছে সৌদি আরবের জমজম কূপের পানি। দেশে ফেরা হাজিদের মাঝে জমজমের পানি বিতারণ করবেন বিমানসহ সৌদিয়া ও ফ্লাইনাস এয়ারলাইন্সের প্রতিনিধিরা। 

বিমানবন্দরের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক উইং কমান্ডার মিরান হোসেন বলেন, রোববার ৩৩৫ জন হাজি নিয়ে সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে বিমানবন্দরে অবতরণ করেছে ফ্লাইনাস এয়ারলাইন্সের প্রথম একটি হাজি বহনকারী ফ্লাইট। বিমানবন্দর থেকে জমজম কূপের পানি সংগ্রহ করতে প্রত্যেক হাজিকে একটি টোকেন দেয়া হয়েছে। হাজিদের সুবিধার্থে বিমানবন্দরের গ্রিন চ্যানেল গেটের সামনেই মজুদ রাখা হয় জমজম কূপের পানি। পানি বিতরণের জন্য রয়েছেন এয়ারলাইন্সগুলোর প্রতিনিধিরা।

ফ্লাইট থেকে নামার পর লাগেজ নিয়ে বিমানবন্দরের গ্রিন চ্যানেল গেট দিয়ে বের হওয়ার সময় টোকেন জমা দিয়ে পানি সংগ্রহ করতে পারবেন দেশে ফেরা হাজিরা।