জামালপুরে বজ্রপাতে দুইজনের মৃত্যু

জামালপুরে বজ্রপাতে দুইজনের মৃত্যু

প্রতীকী ছবি

জামালপুরে বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। মাছ ধরতে গিয়ে বজ্রপাতে এক গার্মেন্টকর্মী ও গরু চরাতে গিয়ে দুই গরুসহ এক কৃষকের মৃত্যু হয়। রবিবার বিকেলে পৌর এলাকার বানিয়াবাজার ও হটচন্দ্রায় পৃথক বজ্রপাতে এই মৃত্যুর ঘটনা ঘটে।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহ নেওয়াজ জানান, রবিবার দুপুরে জামালপুর পৌর এলাকার বানিয়াবাজারে পার্শবর্তী ব্রহ্মপুত্র নদে মাছ ধরতে যান আব্দুল খালেক (৪২), দেলোয়ার (৫৫) ও শাহজাহান (৬০)। পরে বিকেলে বৃষ্টি ও বজ্রপাত শুরু হলে বজ্রাঘাতে আহত হয়ে নদের পানিতে পড়ে মারা যান আব্দুল খালেক এবং আহত হয় দেলোয়ার ও শাহজাহান। আব্দুল খালেক ঢাকায় একটি পোশাক কারখানায় চাকরি করতেন, তিনি ঈদের ছুটিতে ঢাকা থেকে জামালপুরে বাড়িতে এসেছিলেন। তিনি একই এলাকার মৃত নায়েব আলীর ছেলে। 

এদিকে, পৌর এলাকার হাটচন্দ্রায় ঝিনাই নদীর চরে দুটি গরু চরাতে নিয়ে যায় একই এলাকার মৃত ফতু শেখের ছেলে কৃষক মোয়াজ্জল (৫৫)। গরু চরানোর সময় বৃষ্টি ও ব্যাপক বজ্রপাত শুরু হলে তিনি সেখানেই অবস্থান করছিলেন, পরে বজ্রপাতে মোয়াজ্জল ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। এ সময় তার দুটি গরুও বজ্রপাতে মারা যায়। 

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহ নেওয়াজ আরও জানান, ঘটনাস্থল থেকে মৃত দুইজনকেই স্থানীয়রা উদ্ধার করে তাদের বাড়ি নিয়ে আসে। খবর পেয়ে বজ্রপাতে নিহতদের বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে।