ফার্মগেটে পুলিশ হত্যাকাণ্ডে জড়িত ৩ ছিনতাইকারী

ফার্মগেটে পুলিশ হত্যাকাণ্ডে জড়িত ৩ ছিনতাইকারী

ফাইল ছবি

পুলিশ কন্সটেবল মনিরুজ্জামান ছিনতাইয়ের সময় বাধা দেন। এসময় তাকে ছুরিকাঘাত করে মানিব্যাগ ও মোবাইল ছিনিয়ে নিয়ে ঘটনাস্থলের পশ্চিম দিক দিয়ে তারা পালিয়ে যায়।

পরে রাজাধানীর মোহাম্মদপুর গিয়ে তারা পৃথক হয়ে যায়। মনিরুজ্জামান তালুকদার হত্যাকাণ্ডে তিন ছিনতাইকারী সরাসরি জড়িত ছিল। গ্রেপ্তারকৃতদের মধ্যে একজনের নাম রাব্বি (২১) ও অপরজনের নাম লিটন (২১)।

এছাড়া কামরুল নামে একজনকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা গ্রেপ্তার করে।

রাজধানীর ফার্মগেটে ট্রাফিক পুলিশের কনস্টেবল মনিরুজ্জামান তালুকদার হত্যাকাণ্ডে ছিনতাইকারী গ্রেপ্তারের বিষয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান-ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন।

সোবার (৩ জুলাই) দুপুরে ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স সেন্টারে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) ড. খ. মহিদ উদ্দিন বলেন, ফার্মগেট এলাকায় ছিনতাইকারীদের রাতে খুন হন পুলিশ সদস্য মনিরুজ্জামান। ছিনতাইয়ের উদ্দেশ্যেই কনস্টেবল মনিরুজ্জামানকে খুন করা হয়েছে। ছিনতাই করার উদ্দেশ্যে তাকে আক্রমণ করে তিন ছিনতাইকারী।

এসময় পুলিশ সদস্য মনিরুজ্জামান তাদের বাধা দেন। এসময় তাকে ছুরিকাঘাত করে মানিব্যাগ ও মোবাইল ছিনিয়ে নেয়। পড়ে তারা পশ্চিম দিক দিয়ে পালিয়ে যায়। পরে মোহাম্মদপুর গিয়ে তারা পৃথক হয়ে যায়।

তিনি আরো বলেন, ঈদের আগে ১ হাজারেরও বেশি ছিনতাইকারীকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়। এছাড়া গত ৪৮ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মোট ১৪৫ জনকে গ্রেপ্তার করেছে ডিএমপি।