সুগন্ধায় জাহাজে ফের বিস্ফোরণ, ৯ পুলিশ সদস্যসহ আহত ১১

সুগন্ধায় জাহাজে ফের বিস্ফোরণ, ৯ পুলিশ সদস্যসহ আহত ১১

সংগৃহীত

ঝালকাঠিতে দুর্ঘটনা কবলিত জাহাজ সাগর নন্দিনী-২ থেকে তেল অপসারণের সময় ফের বিস্ফোরণে আগুন নদীতে ছড়িয়ে পড়েছে। এ ঘটনায় দুর্ঘটনা কবলিত জাহাজে দায়িত্বে থাকা নয় পুলিশ সদস্যসহ ১১ জন আহত হয়েছেন।

সোমবার (৩ জুলাই) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শহরের পৌরসভার খেয়াঘাট সংলগ্ন সুগন্ধা নদীর মধ্যে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার দায়িত্বরত কর্মকর্তা এসআই নুরুল ইসলাম।

ঝালকাঠি সদর থানার উপ-পরিদর্শক এএসআই গণেশ চন্দ্র ঘরামীর (৪২) নেতৃত্বে ১১ জন পুলিশ দায়িত্বে ছিলেন। এদের মধ্যে তিনজন নৌ পুলিশের সদস্য ছিলেন।

আহত পুলিশ সদস্যরা হলেন এসআই গনেশ চন্দ্র ঘরামী (৫০) কনস্টেবল পলাশ (২৫), এসআই হাকিম (৫০), কনস্টেবল মেহেদী (২৭), গুরুতর অগ্নিদগ্ধ কনস্টেবল শওকত (৩৫), দ্বিপ (৩২) নৌ পুলিশের এটিএসআই হেলাল উদ্দিন (৫৫), নায়েক সিদ্দিক (৪৫), এসআই মোস্তফা (৪৩)।

অন্য দু’জন হলেন সাগর নন্দিনী-৪ এর বাবুর্চি কাইয়ুম (৩২) ও স্থানীয় শ্রমিক হালিম হাওলাদার (৫০)। এদের মধ্যে অধিকাংশই আতঙ্কে নদীতে ঝাপিয়ে পড়ে বিকট শব্দে আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর অগ্নিদগ্ধ কনস্টেবল শওকত (৩৫) ও দ্বিপকে (৩২) বরিশাল শেরে-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে নতুন করে আগুন লাগায় শহরজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সুগন্ধা নদীর মধ্যবর্তী স্থানে সাগর নন্দিনী-২ ও সাগর নন্দিনী-৪ নোঙ্গর করা ছিল। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালাচ্ছে।