রূপগঞ্জের চনপাড়ায় আবারো সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ১০

রূপগঞ্জের চনপাড়ায় আবারো সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ১০

সংঘর্ষের ঘটনায় ১৪ জনকে আটক করেছে পুলিশ।

নারায়ণগঞ্জের রূপগঞ্জের চনপাড়া পুনর্বাসন কেন্দ্রে মাদক ব্যবসা নিয়ন্ত্রণ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে আবারো সংঘর্ষ হয়েছে। এ সময় হৃদয় হাসান (২৩) নামে এক যুবক গুলিবিদ্ধসহ ১০ জন আহত হয়েছে।সোমবার মধ্য রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষ হয়।গুলিবিদ্ধ হৃদয় হাসানকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও অন্য আহতদের বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া পুনর্বাসন কেন্দ্রে মাদক ব্যবসা নিয়ন্ত্রণ এবং আধিপত্য বিস্তার নিয়ে জয়নাল ও শমসের গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। তাদের মধ্যে প্রায় সময়ই সংঘর্ষ হয়েছে। সোমবার রাতে থেকে দুই গ্রুপের মধ্যে আবারো দফায় দফায় সংঘর্ষ হয়। এ সময় খাবার হোটেল বন্ধ করে বাড়ি ফেরার পথে গুলিবিদ্ধ হন হৃদয় নামে এক যুবক। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।সংঘর্ষের খবর পেয়ে রূপগঞ্জ থানা পুলিশ মঙ্গলবার সকালে চনপাড়ায় অভিযান চালিয়ে ১৪ জনকে আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ জানায়, আধিপত্য বিস্তার নিয়ে চনপাড়া বস্তির ৬ নম্বর ওয়ার্ডের জয়নাল গ্রুপের সাথে ৩ নম্বর ওয়ার্ডের সাহাবুদ্দিন গ্রুপের মধ্যে সোমবার রাত দেড়টার দিকে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এসময় একপক্ষ আরেকপক্ষকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ ও গুলিবর্ষণ করে। এতে মাথায় গুলিবিদ্ধ হয় জয়নাল গ্রুপের হৃদয় হাসান নামে এক তরুণ।গুলিবিদ্ধ হৃদয়ের বাবা জালাল উদ্দিন জানান, হাসপাতালে চিকিৎসাধীন হৃদয়ের অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনায় রূপগঞ্জ থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

অভিযান শেষে জেলা পুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: আবির হোসেন জানান, গত দুদিন ধরে চনপাড়া উত্তপ্ত ছিল। আধিপত্য বিস্তার নিয়ে মধ্য রাত থেকে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। সকাল পর্যন্ত চনপাড়া উত্তেজনা ছিল। আমরা সেখানে অভিযান চালিয়ে এ ঘটনায় ১৪ জনকে আটক করেছি। বর্তমানে সেখানকার পরিস্থিতি স্বাভাবিক আছে।তিনি আরো বলেন, আমরা অস্ত্র উদ্ধারের চেষ্টা করছি। পাশাপাশি অস্ত্র ব্যবহারকারীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।