বৃষ্টির পর আবার শুরু খেলা

বৃষ্টির পর আবার শুরু খেলা

বৃষ্টির পর আবার শুরু খেলা

বৃষ্টির পর আবার বাংলাদেশ-আফগানিস্তান প্রথম একদিনের ম্যাচ শুরু হয়েছে। বাংলাদেশের সংগ্রহ এখন ৩ উইকেটে ৮৮ রান। সাকিব আল হাসান ৪ এবং তৌহিদুল হৃদয় ১২ রান নিয়ে ব্যাট করছেন।

এর আগে আশঙ্কাকে সত্যি প্রমাণ করে বৃষ্টি নামে এবং এ কারণে কিছু সময় খেলা বন্ধ ছিল। চট্টগ্রামের আকাশ ম্যাচের শুরু থেকেই মেঘলা ছিল, ছিল বৃষ্টির শঙ্কা। প্রথম ১৫ ওভার নির্বিঘ্নে পার করা গেলেও ১৬তম ওভারের প্রথম বলেই বিপত্তি। বৃষ্টি নামতে শুরু করায় খেলোয়াড় ও আম্পায়াররা মাঠ ছাড়েন দ্রুত।বৃষ্টি শুরুর আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৫.১ ওভারে ৩ উইকেটে ৮৪ রান। সাকিব আল হাসান ১২ বলে ৪ এবং তাওহিদ হৃদয় করেছেন ৮ বলে ৯ রান।

এর আগে ৬.৫ ওভারে ৩০ রানে ভাঙে বাংলাদেশের উদ্বোধনী জুটি। তামিম ইকবাল ফিরেন ২১ বলে ১৩ রান করে। এরপর শান্ত ও লিটন দাস মিলে হাল ধরার চেষ্টা করেও ব্যর্থ হন। ভালো শুরু পেয়েও ইনিংস বড় করতে ব্যর্থ হন দু'জন।৫ বলের মাঝেই ফেরেন উভয়ে। লিটন দাস ৩৫ বলে ২৬ ও শান্ত ফেরেন ১৬ বলে ১২ রান করে।এর আগে টস হেরে ব্যাট করতে নামে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুপুর ২টায় ম্যাচটি শুরু হয়।

গত মে মাসে চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডের একাদশ থেকে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। এবাদত হোসেন, রনি তালুকদার ও মৃত্যুঞ্জয় চৌধুরী পরিবর্তে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে একাদশে সুযোগ হয়েছে সাকিব আল হাসান, আফিফ হোসেন ও তাসকিন আহমেদের।

মার্চে চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন আফিফ। এরপর ঘরে ও বিদেশের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে দু’টি তিন ম্যাচের ওয়ানডে সিরিজ মিস করেন ২৫ ওয়ানডেতে ৩টি হাফ-সেঞ্চুরিতে ৫৪২ রান করা আফিফ।

তিন পেসার তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমানকে নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। সাকিবের সাথে স্পিন বিভাগে আছেন মেহেদি হাসান মিরাজ।আফগানিস্তানের হয়ে এ ম্যাচে অভিষেক হচ্ছে পেসার মোহাম্মদ সেলিমের।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ : হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি ও সেলিম সাফি।