গাইনি চিকিৎসক পরিচয়ে প্রতারণা

গাইনি চিকিৎসক পরিচয়ে প্রতারণা

প্রতীকী ছবি।

বগুড়ায় এমবিবিএস চিকিৎসক পরিচয়ে প্রতারণা করার অভিযোগে মনোয়ারা বেগম নামের অবসরপ্রাপ্ত একজন উপসহকারী কমিউনিটি মেডিকেল কর্মকর্তাকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৫ জুলাই) বিকেলে কাহালু থিয়েটার সড়কে স্টার বিল্ডিংয়ের তৃতীয় তলায় এ অভিযান পরিচালনা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নেতৃত্ব দেন কাহালু উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু মুসা।

মো. আবু মুসা বলেন, মনোয়ারা বেগম এমবিবিএস চিকিৎসক নন। কিন্তু তিনি গাইনি চিকিৎসক পরিচয়ে চেম্বার খুলে নিয়মিত রোগী দেখতেন। সম্প্রতি মনোয়ার বেগমের বিরুদ্ধে ভুল চিকিৎসা দেওয়ার অভিযোগ ওঠে। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার (৫ জুলাই) তাঁর চেম্বারে অভিযান চালিয়ে রোগী দেখার সময় তাঁকে হাতেনাতে ধরা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু মুসা আরও বলেন, চিকিৎসক সেজে রোগী দেখা ও ভুল চিকিৎসা দেওয়ার অভিযোগে মনোয়ারা বেগমকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া চিকিৎসক পরিচয় ব্যবহার করে চেম্বারে আর রোগী দেখবেন না মর্মে তাঁর কাছ থেকে মুচলেকা নেওয়া হয়েছে।

মনোয়ারা বেগমের চেম্বারে ভ্রাম্যমাণ অভিযানকালে কাহালু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা কর্মকর্তা মাশরুরুল আলম এবং কাহালু থানার উপপরিদর্শক  নাজমুল হক উপস্থিত ছিলেন।