পিএসজির নতুন কোচ এনরিকে

পিএসজির নতুন কোচ এনরিকে

ফাইল ছবি

শেষ পর্যন্ত গুঞ্জনই সত্য হলো। পিএসজির নতুন কোচ লুইস এনরিকে। ৫৩ বছর বয়সী স্প্যানিশ এই কোচের সঙ্গে পিএসজির চুক্তি দুই বছরের।

কাতার বিশ্বকাপে স্পেন শেষ ষোলো থেকে বিদায় নিলে এনরিকে কে বরখাস্ত করেছিল স্পেনের ফুটবল ফেডারেশন। তারপর থেকে ফুটবল থেকে দূরেই ছিলেন এনরিকে। এবার পিএসজিতে শুরু হচ্ছে তার নতুন অধ্যায়।

স্থানীয় সময় বুধবার সকালে ক্রিস্তফ গালতিয়েকে বরখাস্তের খবর জানায় পিএসজি। তার কয়েক ঘণ্টা পরই এনরিকে কে কোচ হিসেবে নিয়োগের কথা জানায় পিএসজি।

এনরিকের হাতে পিএসজির জার্সি তুলে দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পিএসজি লিখেছে, এনরিকের সঙ্গে চুক্তি করতে পেরে পিএসজি উচ্ছ্বসিত। স্প্যানিশ কোচ দুই বছরের চুক্তিতে সই করেছেন।

এনরিকে এর আগে বার্সেলোনার হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার অধীনে কাতালান ক্লাবটি লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ এবং কোপা দেল রে জিতেছে। মেসি-নেইমার ও সুয়ারেজ তার অধীনে একসঙ্গে খেলেছেন।

এরপর স্পেন জাতীয় দলের দায়িত্ব নেন ফুটবল ক্যারিয়ারে স্পেনের জার্সিতে আক্রমণভাগ সামলানো এনরিকে। তার দল বড় প্রত্যাশা নিয়ে কাতার বিশ্বকাপে গেলেও মরক্কোর বিপক্ষে শেষ ষোলোয় হেরে স্বপ্নভঙ্গ হয়। ম্যাচের পরই দায়িত্ব ছাড়েন তিনি।

বার্সেলোনায় তার অধীনে নেইমার জুনিয়র খেলেছেন। তিনি কোচ হয়ে প্যারিসে আসায় ব্রাজিলিয়ান তারকা পিএসজি থেকে যাওয়ার কথা ভাবছেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে। এছাড়া পিএসজির সঙ্গে চুক্তি নবায়ন করতে না চাইলেও তার অধীনে পিএসজিতে একটা মৌসুম এমবাপ্পে খেলতে চান বলে দাবি করা হচ্ছে।