তামিমের অবসরে আবেগঘন বার্তা দিলেন মুমিনুল

তামিমের অবসরে আবেগঘন বার্তা দিলেন মুমিনুল

ফাইল ছবি

ত্রিনিদাদের পোর্ট অব স্পেনে ভারতীয় বোলারদের শাসন করে নিজের আন্তর্জাতিক ক্রিকেটের সূচনা করেছিলেন তামিম ইকবাল। এই বাঁহাতি ওপেনার সেই ২০০৭ সালেই নিজের আগমনী বার্তা দিয়েছিলেন পুরো ক্রিকেট বিশ্বকে।

জহির খানকে ডাউন দ্য উইকেটে এসে হাঁকানো সেই ছয় আজও বাংলাদেশের বিশ্বকাপ ক্রিকেটে দাপুটে জয়ের একটি অবিচ্ছেদ্য অংশ। কালের বিবর্তনে তামিম ইকবাল হয়ে উঠেছেন বাংলাদেশে সেরা ক্রিকেটার। 

আসন্ন বিশ্বকাপের আগে নিজ দেশকে ওয়ানডে সুপার লিগে তৃতীয় স্থানে নিয়ে গিয়েছেন, সরাসরি বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ এই তামিমের নেতৃত্বেই। অথচ হঠাৎ করেই বিশ্বকাপের মাত্র তিন মাস আগে দীর্ঘ ১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানলেন টাইগার ওয়ানডে অধিনায়ক। দেশসেরা এই ওপেনারের বিদায় কোনোভাবেই মেনে নিতে পারছেন না বাংলাদেশ ক্রিকেটের অন্যতম ভক্ত টাইগার শোয়েব। রাস্তায় গড়িয়ে বৃষ্টির মাঝে কেঁদেছেন দেশসেরা এই ক্রিকেটারের জন্য। 

তামিমের বিদায়ে আবেগঘন বার্তা দিয়েছেন বাংলাদেশের সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক। এই বাঁহাতি ব্যাটার তার ভেরিফায়েড ফেসবুক পেজে লিখেন, 'প্রিয় তামিম ভাই, আপনি সবসময় বাংলাদেশ ক্রিকেট দলের গুরুত্বপূর্ণ অংশ ছিলেন। আপনার সকল অসাধারণ অবদান চিরকাল লালন করা হবে।দলবদ্ধ না হয়ে বড় ভাই হিসেবে পাশে থেকেছো সব সময়। আমি সবসময় তোমার দিকে তাকিয়ে থাকবো। আমরা একসাথে যত মজার মুহূর্ত কাটালাম তোমার অনুপস্থিতি খুব অনুভব করব।

মুমিনুল হক আরো বলেন,' আপনি উজ্জ্বল থাকুন। আমার ভাই আমি তোমার জন্য শুভ কামনা করি,তোমাকে মিস করা হবে! ভালবাসি তোমায় চিরকাল।' 

দীর্ঘ ক্যারিয়ারে ৭০টি টেস্ট, ২৪১টি ওয়ানডে ও ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তামিম। যেখানে ১৫ হাজার ২০৫ রান করেছেন তিনি।