দুপুরে ডিএমপিতে যাবে বিএনপির প্রতিনিধি দল

দুপুরে ডিএমপিতে যাবে বিএনপির প্রতিনিধি দল

ফাইল ছবি

আগামী ১২ জুলাই (বুধবার) ঢাকায় সমাবেশের অনুমতির জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারকে চিঠি দিয়েছে বিএনপি। কিন্তু এখন পর্যন্ত ডিএমপির পক্ষ থেকে এ বিষয়ে কোনো জবাব না পাওয়ায় সরাসরি পুলিশ কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করবে বিএনপির একটি প্রতিনিধি দল।

সোমবার (১০ জুলাই) দুপুর ২টার দিকে রাজধানীর বেইলি রোডে ডিএমপি কার্যালয়ে বিএনপির একটি প্রতিনিধি দল যাবে বলে গণমাধ্যমকে জানান, বিএনপির প্রতিনিধি দলের সদস্য ও দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

তিনি বলেন, সমাবেশে অনুমতির জন্য দলের পক্ষ থেকে ডিএমপি কমিশনারকে চিঠি দেওয়া হয়েছে। কিন্তু কোনো উত্তর না-পাওয়ায় আজ দুপুর ২টার দিকে আমাদের দুই সদস্যের একটি প্রতিনিধি দল পুলিশ কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করতে যাবে।

দলীয় সূত্রে জানা গেছে, ১২ জুলাইয়ের সমাবেশ থেকে সরকারের পদত্যাগের দাবিতে এক দফার আন্দোলনের ঘোষণা দেবে বিএনপি। সমাবেশে বড় ধরনের শো-ডাউন করতে এরইমধ্যে কয়েকবার প্রস্তুতি সভা করেছে দলটি। সভা থেকে ঢাকা জেলা ও আশপাশের জেলার নেতাদের নির্দেশনা দেওয়া হয়েছে বড় ধরনের লোক সমাগম করতে। একই নির্দেশনা দেওয়া হয়েছে রাজধানীর থানা এবং ওয়ার্ডের নেতাদেরও।

উল্লেখ্য, ১২ জুলাই বিএনপির সমাবেশের দিন সরকারের পদত্যাগের দাবিতে এক দফার আন্দোলনের ঘোষণা দেবে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা বিরোধী দলগুলোও।