পাকিস্তানের সেনাঘাঁটিতে ভয়াবহ হামলা, চার সৈন্যসহ নিহত ৮

পাকিস্তানের সেনাঘাঁটিতে ভয়াবহ হামলা, চার সৈন্যসহ নিহত ৮

সংগৃহীত

পাকিস্তানের দক্ষিণাঞ্চলের একটি সামরিক ঘাঁটিতে ভয়াবহ হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। বুধবার ভোরের দিকের এই হামলায় অন্তত চার সৈন্য নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও পাঁচ সৈন্য। 

পাক সেনাবাহিনীর গণমাধ্যম শাখা আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিবৃতিতে বলেছে, সন্ত্রাসীরা বেলুচিস্তানের উত্তরাঞ্চলের ঝোব ঘাঁটিতে ‘কাপুরুষোচিত’ হামলা চালিয়েছে। এতে চারজন নিহত ও পাঁচজন গুরুতর আহত হয়েছেন।

সেনাবাহিনী বলেছে, সামরিক ঘাঁটিতে প্রবেশের সময় সৈন্যদের তল্লাশির মুখে গুলিবর্ষণ ও বিস্ফোরণ ঘটায় সন্ত্রাসীরা। এ সময় সৈন্যদের পাল্টা গুলিতে অন্তত তিন সন্ত্রাসী নিহত হন। এই ঘটনায় জড়িত অপর দুই হামলাকারীকে গ্রেফতারে অভিযান চলছিল।

দেশটির তিনটি নিরাপত্তা সূত্র রয়টার্সকে বলেছে, বুধবার ভোরের দিকে উত্তর বেলুচিস্তানের সামরিক ঘাঁটিতে কয়েকজন সন্ত্রাসী ওই হামলা চালায়।

আইএসপিআরের বিবৃতিতে বলা হয়েছে, দেশের নিরাপত্তা বাহিনী বেলুচিস্তান ও পাকিস্তানের শান্তি বিনষ্টের সব প্রচেষ্টা ব্যর্থ করে দিতে দৃঢ় প্রতিজ্ঞ রয়েছে। 

এর আগে, ঝোব জেলা কমিশনার (ডিসি) আজিম কাকার সংবাদমাধ্যম ডনকে বলেছিলেন, ঝোবের সেনানিবাস এলাকায় হামলা হয়েছে। তিনি বলেন, বন্দুকযুদ্ধের মাঝে পড়ে একজন নারী বেসামরিক নাগরিক নিহত ও অন্য পাঁচজন আহত হয়েছেন। গুরুতর আহতদের উন্নত চিকিৎসার জন্য কোয়েটায় পাঠানো হয়েছে।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আব্দুল কুদুস বিজেঞ্জো ঝোব ঘাঁটিতে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন। একই সঙ্গে দ্রুতগতিতে পদক্ষেপ নিয়ে হামলার চেষ্টা ব্যর্থ করে দেওয়ায় দেশটির সেনাবাহিনীর প্রশংসা করেছেন তিনি। সূত্র: জিও