পরকিয়ার জেরে স্বামী হত্যা, ২২ বছর পর গ্রেফতার স্ত্রী

পরকিয়ার জেরে স্বামী হত্যা, ২২ বছর পর গ্রেফতার স্ত্রী

পরকিয়ার জেরে স্বামী হত্যা, ২২ বছর পর গ্রেফতার স্ত্রী

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় স্বামীকে হত্যার ২২ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডলি বেগমকে (৪২) গ্রেফতার করেছে র‌্যাব।রোববার সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‌্যাব-৫। এর আগে শুক্রবার ঢাকার আদাবর থেকে তাকে আটক করা হয়।

আটক ডলি বেগম পাঁচবিবি উপজেলার কুটুহারা গ্রামের মরহুম আবুল হোসেনের স্ত্রী ও একই গ্রামের আব্দুর রহমানের মেয়ে।

র‌্যাব জানায়, পাঁচবিবি উপজেলার মঠপাড়া গ্রামের ফয়েজের ছেলে আবুল হোসেনের সাথে বিয়ে হয় ডলি বেগমের। বিয়ের পর থেকে আবুল হোসেন তার শ্বশুরবাড়িতে ঘরজামাই থাকতেন। ওই সময় পারিবারিক নানা বিষয় নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া বিবাদ চলছিল। এ সময় ডলি পরকিয়ায় জড়িয়ে পড়েন। এ বিষয়ে স্বামী আবুল হোসেন জেনে যাওয়ায় তাকে হত্যার পরিকল্পনা করেন স্ত্রী ডলি। পরিকল্পনা অনুযায়ী ২০০১ সালের ২৮ সেপ্টেম্বর রাতে আসামিরা শ্বাসরোধ করে আবুলকে হত্যা করে পালিয়ে যায়। পরের দিন তার লাশ উদ্ধার করে মর্গে পাঠায় পুলিশ। এ ঘটনায় ২৯ সেপ্টেম্বর নিহতের বাবা পাঁচবিবি থানায় মামলা করেন। ২৬ জুন দুপুরে জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নুর ইসলাম চারজন আসামির যাবজ্জীবনের রায় দেন।

সূত্রে আরো বলে, দণ্ডিত আসামিরা হলেন পাঁচবিবি উপজেলার কুটাহারা গ্রামের আবুল হোসেনের স্ত্রী ডলি বেগম, পরলোকগত নিগমা উড়াওয়ের ছেলে সুরেন উড়াও, ধলু মণ্ডলের ছেলে মোস্তাফিজুর রহমান ও দিনাজপুরের হাকিমপুর উপজেলার বলরামপুর গ্রামের ফিরাজ উদ্দীনের ছেলে কাফা। এর মধ্যে ডলি বেগম পলাতক ছিলেন। মামলার পর থেকেই তিনি গ্রেফতার এড়াতে দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে থাকতেন।

র‌্যাব-৪ (সিপিএসসি) ও র‌্যাব-৫ (সিপিসি-৩) এর যৌথ অভিযানে তথ্যপ্রযুক্তির সহায়তায় ডলিকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়।র‌্যাব-৫-এর ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক সিনিয়র সহকারী পুলিশ সুপার মো: রফিকুল ইসলাম বলেন, আসামিকে পাঁচবিবি থানায় জিডি মূলে হস্তান্তর করা হয়েছে।