পাকিস্তানের বোলিং তোপে ৩১২ রানে অলআউট শ্রীলঙ্কা

পাকিস্তানের বোলিং তোপে ৩১২ রানে অলআউট শ্রীলঙ্কা

ছবিঃ সংগৃহীত।

গল টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনেই ৩১২ রানে অলআউট হয়েছে শ্রীলঙ্কা। লঙ্কানদের ৯টি উইকেট তুলে নিয়েছেন পাকিস্তানের তিন পেসার শাহীন আফ্রিদি, নাসিম শাহ ও আবরার আহমেদ। অপর উইকেটটি নিয়েছেন আগা সালমান।

ব্যাট হাতে আগের দিন ৯৪ রানে অপরাজিত থাকা ধনঞ্জয়া ডি সিলভা আজ তার টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নেন। ১৭৫ বল খেলে ১০টি চার ও ৩ ছক্কায় পৌঁছান তিন অঙ্কের ম্যাজিক্যাল ফিগারে। দলীয় ২৮৩ রানের মাথায় ২১৪ বলে ১২টি চার ও ৩ ছক্কায় ১২২ রান করে নবম ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি। এরপর বিশ্ব ফার্নান্দো ২ চার ও ১ ছক্কায় অপরাজিত ২১ রানের ইনিংস খেলে দলীয় সংগ্রহকে ৩১২ পর্যন্ত নিয়ে যান। শেষ ব্যাটসম্যান হিসেবে ৮ রান করে আউট হন কাসুন রাজিথা।

তার আগে ২৫৭ রানে আউট হন আজ ব্যাট করতে নামা নতুন ব্যাটসম্যান রামেস মেন্ডিস। তিনি ১ চারে ৫ রানের বেশি করতে পারেননি। আর প্রবথ জয়সুরিয়া ৪ রান করে ফেরেন সাজঘরে। আসা যাওয়ার মিছিলে একপ্রান্ত আগলে ছিলেন ধনঞ্জয়া। তিনি শেষ পর্যন্ত সেঞ্চুরি তুলে নিয়েই আউট হন।

আগের দিন ৬ উইকেট হারিয়ে ২৪২ রান তুলে প্রথম দিন শেষ করেছিল স্বাগতিকরা। আজ বাকি ৪ উইকেট হারিয়ে দলীয় সংগ্রহে তারা যোগ করতে পারে ৭০ রান। তার মধ্যে ধনঞ্জয়া ২৮ ও ফার্নান্দো ২১ রান যোগ করেন।