‘তারুণ্যের সমাবেশের’ আগে খুলনার দুই রুটে হঠাৎ বাস বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

‘তারুণ্যের সমাবেশের’ আগে খুলনার দুই রুটে হঠাৎ বাস বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

বাস টার্মিনালে এসে বিপাকে সাধারণ যাত্রীরা।

বিএনপির তিন সহযোগী সংগঠন যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ‘তারুণ্যের সমাবেশের’ আগে পূর্বঘোষণা ছাড়াই খুলনা-সাতক্ষীরা ও খুলনা-পাইকগাছা রুটের সব ধরনের বাসের চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। আজ সোমবার (১৭ জুলাই) সকাল থেকে এই দুই রুটে বাস চলছে না। এ কারণে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

কেন ও কী কারণে বাস চলাচল বন্ধ করা হয়েছে, তা নির্দিষ্ট করে বলতে পারছে না মোটর শ্রমিক ইউনিয়ন ও বাস মালিক সমিতি। তবে বিএনপি নেতা-কর্মীদের অভিযোগ, আজ সোমবার (১৭ জুলাই) দুপুরে খুলনায় অনুষ্ঠিত হতে যাওয়া বিভাগীয় তারুণ্যের সমাবেশ বানচাল করতে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বিভিন্ন জায়গা থেকে ভাড়া করে নিয়ে আসা বাসও চলতে দেওয়া হচ্ছে না। তবে নেতা-কর্মীরা এসব বাধা উপেক্ষা করে সমাবেশে যোগ দিতে খুলনা শহরে প্রবেশ করছেন।

পাইকগাছায় কথা হয় যাত্রী মো. আবদুল আজিজের সঙ্গে। তিনি বলেন, আজ সোমবার (১৭ জুলাই) পাইকগাছা থেকে খুলনার দিকে কোনো বাস ছেড়ে যাচ্ছে না। যাত্রীরা টার্মিনালে এসে বাস না পেয়ে হতাশ হচ্ছেন। বেশি ভাড়া দিয়ে, ঝুঁকি নিয়ে বিকল্প পথে গন্তব্যের দিকে ছুটছেন যাত্রীরা।

সোমবার (১৭ জুলাই) সকাল সাড়ে নয়টার দিকে ডুমুরিয়ার চুকনগর থেকে খুলনায় সমাবেশে যোগ দিতে বাসে উঠেছিলেন যুবদল নেতা কাউসার আহমেদ। খুলনায় ডুমুরিয়ায় এসে দেখেন পুলিশ বাস আটকে যাত্রীদের বাস থেকে নামিয়ে দিচ্ছে। ডুমুরিয়ার পর থেকে খুলনার দিকে কোনো বাসই যেতে দেওয়া হচ্ছে না। তিনি বলেন, বাস না পেয়ে কিছু দূর হেঁটে এসে একটা ভ্যানে করে খুলনার দিকে আসছেন।

পূর্বঘোষণা ছাড়াই দুটি রুটে বাস চলাচল বন্ধ হওয়ায় বাস টার্মিনালে এসে বিপাকে সাধারণ যাত্রীরা।