টস জিতে ভারতের বিপক্ষে বোলিংয়ে বাংলাদেশ

টস জিতে ভারতের বিপক্ষে বোলিংয়ে বাংলাদেশ

সংগৃহীত

ভারতের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। বুধবার সকাল সাড়ে ৯টায় মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারতের নারী দল। এর আগে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

বৃষ্টি বিঘ্নিত প্রথম ওয়ানডে ৪০ রানে (ডি/এল) জিতে সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে স্বাগতিকরা। ভারতের মেয়েদের বিপক্ষে ওয়ানডেতে সেটিই ছিল বাংলাদেশের প্রথম জয়।

এক ইতিহাসের পর আরেক ইতিহাস হাতছানি দিচ্ছে বাংলাদেশ নারী দলকে। ভারত নারী দলকে প্রথমবার নিজেদের মাঠে ওয়ানডেতে হারানোর আনন্দ এখনো টাটকা। এবার তাদের সিরিজে হারিয়ে নতুন ইতিহাস গড়ার সুবর্ণ সুযোগ নিগার সুলতানা জ্যোতির দলের সামনে।

একটি পরিবর্তন নিয়ে নামতে হচ্ছে বাংলাদেশকে। আগের ম্যাচে চোট পেয়ে ছিটকে যাওয়া স্বর্ণা আক্তার জায়গায় একাদশে এসেছেন লতা মন্ডল। ভারত দলে পরিবর্তন দুটি। হারলিন দেওল ও মেঘনা সিং একাদশে এসেছেন বারেড্ডি অনুশা ও পূজা বস্ত্রকরের জায়গায়।

বাংলাদেশ একাদশ

নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, রিতু মনি, মুর্শিদা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, ফারজানা হক, লতা মন্ডল, সুলতানা খাতুন, রাবেয়া খান ও শারমিন আক্তার।

ভারতের একাদশ

প্রিয়া পুনিয়া, স্মৃতি মান্ধানা, স্বস্তিকা ভাটিয়া, হরমনপ্রীত কৌর (অধিনায়ক), জেমিমা রদ্রিগেস, হারলিন দেওল, আমানজোত কৌর, দীপ্তি শর্মা, স্নেহ রানা, দেবিকা বৈদ্য ও মেঘনা সিং।