এক চার্জে ১৮ দিন চলবে সস্তার এই ফোন

এক চার্জে ১৮ দিন চলবে সস্তার এই ফোন

ফাইল ছবি

সাশ্রয়ী দামে শক্তিশালী ব্যাটারির ফোন আনল আইটেল। মডেল আইটেল পি৪০ প্লাস। এই ফোনটি রয়েছে ৭০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। এই হ্যান্ডসেটের দাম ভারতে ৯ হাজার ৯৯৯ রুপি। 

স্মার্টফোন কেনার সময় কারও নজর যদি ক্যামেরার দিকে থাকে, তাহলে কেউ আবার ফোনের র‍্যাম বা ব্যাটারিকেও বেশি গুরুত্ব দেন। তবে যে যাই দেখুন না কেন, ফোনের বাজেট বেশিরভাগ মানুষের কাছেই সবথেকে বেশি প্রাধান্য পায়। তাই, কম বাজেটে যাঁরা ফোন ক্রয় করতে চাইছেন, তাঁদের জন্য একটি দুর্দান্ত ফোন নিয়ে এসেছে আইটেল। 

ফোনটিতে একটি ৬.৮ ইঞ্চির এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে রয়েছে। ডিসপ্লেটি ৯০ হার্জ রিফ্রেশ রেট সাপোর্ট করছে। এর রেজুলেশন ৭২০x১৬৪০ পিক্সেল।

পারফরম্যান্সের দিক থেকে এই ফোনে রয়েছে একটি অক্টাকোর ইউনিসক টি৬০৬ প্রসেসর। যা পেয়ার করা রয়েছে ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের সঙ্গে। ফোনটি ডুয়াল-সিম (ন্যানো) সাপোর্টেড এবং অ্যানড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত।

দাম কম হলে কী হবে, এই ফোনের ক্যামেরা সেটআপও চমৎকার। আইটেল পি৪০ প্লাস ফোনের প্রাইমারি সেন্সর হিসেবে রয়েছে একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। সেকেন্ডারি ক্যামেরা হিসেবে একটি এআই সেন্সরও দেওয়া হয়েছে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনটিতে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং সেন্সর।

এই ফোনের সবথেকে জম্পেশ ফিচার হল তার ব্যাটারি। বেশ বড় এবং শক্তিশালী ৭০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে। যা ১৮ ওয়া ফাস্ট চার্জিং সাপোর্ট করে। একবার চার্জ দিলে ফোনটি ১৮ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই মোডে সচল থাকবে। ৭২ ঘণ্টা পর্যন্ত মিউজিক প্লেব্যাক এবং ৪১ ঘণ্টা টকটাইমও দিতে পারবে ফোনটি।