ফের হাসপাতালে নেতানিয়াহু, হবে অস্ত্রোপচার

ফের হাসপাতালে নেতানিয়াহু, হবে অস্ত্রোপচার

প্রতীকী ছবি

দীর্ঘদিন ধরেই অসুস্থ ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। এই অসুস্থতার কারণেই এক সপ্তাহের ব্যবধানে আবারও হাসপাতালে ভর্তি হতে হলো তাকে। এবার হৃৎস্পন্দন নিয়ন্ত্রণ করতে বুকে পেসমেকার বসানো হবে বলে এক প্রতিবেদনে জানিয়েছে আল জাজিরা। পেসমেকারটি বসাতেই অস্ত্রোপচারের জন্য তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।

বোরবার এক বিবৃতিতে ইসরায়েলের প্রধানমন্ত্রীর কার্যালয় জানায়, তেল হাশোমারের শেবা মেডিকেল সেন্টারে নেতানিয়াহুর অস্ত্রোপচার করা হবে। এ সময় সেখানে দেশটির আইনমন্ত্রী এবং উপ-প্রধানমন্ত্রী ইয়ারিভ লেনিন সেখানে উপস্থিত থাকবেন।

এর আগে মাথা ঘোরানো ও শারীরিক দুর্বলতার মত শারীরিক সমস্যার নিয়ে গত ১৫ জুলাই দ্রুত হাসপাতালে ভর্তি হয়েছিলেন নেতানিয়াহু। কিছুটা সুস্থ হয়ে হাসপাতাল ছাড়েন ৭৫ বছর বয়সী এই কট্টর প্রধানমন্ত্রী।

ভোরে এক ভিডিওবার্তায় নেতানিয়াহু বলেন, আমি খুব ভালো আছি। এ ছাড়া মুক্তি পাওয়ার সাথে সাথে তার বিচার ব্যবস্থার পরিকল্পনাটি এগিয়ে নেয়ার পরিকল্পনা রয়েছে বলেও জানান তিনি।

ভিডিওতে নেতানিয়াহু বলেন, যে তার চিকিত্সকরা তাকে আশ্বস্ত করেছেন যে রোববার সংসদ শুরু হওয়ার আগেই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হবে।

তৃতীয় মেয়াদে ইসরায়েলের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর দেশটির বিচারব্যবস্থা সংস্কারের পরিকল্পনা তুলে ধরেন নেতানিয়াহু। তবে এই সংস্কারের প্রতিবাদে জনতার ঢল নেমেছে ইসরায়েলের তেল আবিবের রাজপথে। এমনকি নেতানিয়াহুর পদত্যাগেরও দাবি তুলেছেন জনগণ। তারপরও নিজের সিদ্ধান্তে অটল তিনি।