গ্রিড বিপর্যয়ে দেড় ঘণ্টা বিদ্যুৎহীন সিলেট

গ্রিড বিপর্যয়ে দেড় ঘণ্টা বিদ্যুৎহীন সিলেট

ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রে গ্রিড বিপর্যয়ের কারণে সোমবার দুপুর ১টা ১৭ মিনিট থেকে ২টা ৪০ মিনিট বিদ্যুৎহীন ছিল সিলেট বিভাগ। বিষয়টি নিশ্চিত করেছেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সিলেট বিতরণ অঞ্চলের প্রধান প্রকৌশলী মো. আব্দুল কাদির।

তিনি বলেন, গ্রিড ফেইল করার কারণে আশুগঞ্জের ১৩২ কেভির দুটি সার্কিটই বন্ধ হয়ে যায়। যার কারণে পুরো সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। পরে বেলা ২ টা ৪০ মিনিটে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়। তবে এখনও সিলেটের বিদ্যুৎ কেন্দ্রগুলো বন্ধ রয়েছে। ফলে এখন অন্য স্থান থেকে আমাদের ১৮০ মেগাওয়াটের বদলে ১১০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। গ্রাহক পর্যায়ে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হতে আরও কিছু সময় লাগবে বলেও জানান তিনি।

এদিকে বিদ্যুৎ বিভাগ সূত্রে জানা গেছে, পিডিবি ও পল্লী বিদ্যুৎ মিলিয়ে সিলেটে ৫৫০ মেগাওয়াট বিদ্যুতের চাহিদা রয়েছে। কিন্তু সরবরাহ করা হচ্ছে ৩৫০ মেগাওয়াট। এরমধ্যে সিলেট বিভাগে পিডিবি পাচ্ছে ১৩৮ মেগাওয়াট ও পল্লী বিদ্যুৎ সমিতি পাচ্ছে ২১১ মেগাওয়াট। গত কয়েকদিন ধরে সিলেট অঞ্চলে তাপমাত্রা বেড়ে যাওয়ায় বেড়েছে লোডশেডিংয়ের মাত্রা। প্রতিদিনই ঘণ্টার পর ঘণ্টা লোডশেডিংয়ে জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। সোমবার সন্ধ্যা পর্যন্ত কমপক্ষে ৬-৭ বার বিদ্যুৎ আসা-যাওয়া করেছে বলে গ্রাহকরা জানিয়েছেন।