ফের মেসি ম্যাজিকে দূদার্ন্ত জয় মিয়ামির

ফের মেসি ম্যাজিকে দূদার্ন্ত জয় মিয়ামির

লিওনেল মেসি

বিশ্বজয়ের পর ক্লাব ফুটবলে নতুন অধ্যায় শুরু করেছেন লিওনেল মেসি। ইউরোপ ছেড়ে পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রে, মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মিয়ামির হয়ে ইতিমধ্যে দুর্দান্ত এক অভিষেকও হয়েছে তার। এখানে এসেই পেয়েছেন অনেক বড় দায়িত্ব। ক্লাবটির হয়ে এখন থেকে নেতৃত্বের ভার পাচ্ছেন আর্জেন্টাইন এই তারকাই। অধিনায়ক হিসেবেও প্রথম ম্যাচে মিয়ামি জার্সিতে রাঙিয়ে রাখলেন লা পুলগা। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে লিগস কাপের নকআউট পর্বে ওঠার লক্ষ্যে আটলান্টা ইউনাইটেডের মুখোমুখি হবে ইন্টার মিয়ামি। এই ম্যাচও মেসি ম্যাজিক দেখলো যুক্তরাষ্ট্র। দুই জোড়া গোল ও এক অ্যাসিস্টে মিয়ামিকে ৪-০ গোলে জিতিয়েছেন বিশ্বকাপজয়ী এই তারকা। 

বুধবার (২৬ জুলাই) সকাল সাড়ে ৫টায় লিগ কাপের ম্যাচে আটলান্টা ইউনাইটেডের বিপক্ষে মাঠে নামে ইন্টার মায়ামি। অভিষেক ম্যাচে ক্রুজ আজুলের বিপক্ষে বদলি হয়ে মাঠে নামেন আর্জেন্টাইন তারকা। তবে এদিন মিয়ামি জার্সিতে শুরুর একাদশেই ছিলেন লিও। শুধু একাদশে ছিলেন না, দলটির নেতৃত্বের ভারও ছিলো তার। অবশ্য নিজের অভিষেকের দায়িত্ব সুন্দর ভাবেই সামাল দিলেন তিনি। ম্যাচের ৮ মিনিটেই ইন্টার মায়ামিকে লিড এনে দেন মেসি।

এ নিয়ে মায়ামির জার্সিতে মাত্র ১১৮ মিনিট খেলেই ৩ গোল করলে সাবেক বার্সা ও পিএসজি তারকা। মধ্যমাঠ থেকে বল পেয়ে আটলান্টা শিবিরে ঢুকে পড়েন লিওনেল মেসি। গোলমুখে শটও নেন তিনি। কিন্তু গোল পোস্টে লেগে বল ফিরে আসে। তবে দ্বিতীয় শটে ঠিকেই জালের ঠিকানা খুঁজে পান তিনি। 

মিয়ামির জার্সিতে লা পুলগার দ্বিতীয় গোলটি আসে ২২ মিনিটে। মাঝ মাঠ থেকে বল নিয়ে প্রতিপক্ষ শিবিরে ঢুকে পড়েন মেসি। গোলের সামনে গিয়ে সতীর্থ টেলরকে পাস দেন। এই ফরোয়ার্ড মেসির সামনে ক্রস এঁকে দেন। সেখান থেকে সফল কিক করে দ্বিতীয়বারের মতো জালের দেখা পান লা পুলগা। এতে মিয়ামি জার্সিত নিজের জোড়া গোল পূর্ণ করেন ৩৬ বছর বয়সী এই তারকা।

প্রথমার্ধের শেষ মুহূর্তে ৪৪ মিনিটি মেসির মিয়ামি সতীর্থ রবার্ট টেলর আটলান্টার জালে বল খুঁজে নিলে ৩-০ এগিয়ে যায় মিয়ামি। ম্যাচের বাকি সময় আর গোলের দেখা না পেলে ৩-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় মেসির দল।