ঢাবির প্রথম বর্ষের ক্লাস শুরুর ১৬ আগস্ট

ঢাবির প্রথম বর্ষের ক্লাস শুরুর ১৬ আগস্ট

ফাইল ছবি

আগামী ১৬ আগস্ট (বুধবার) থেকে শুরু হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের প্রথম বর্ষের ক্লাস। মঙ্গলবার (২৫ জুলাই) বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, আগামী ১৬ আগস্ট থেকে প্রথম বর্ষের ক্লাস শুরু হবে।

কম্পিউটারবিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক এবং অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক মো. মোস্তাফিজুর রহমান আরটিভি নিউজকে জানান, এখন আমাদের মনোনয়ন প্রক্রিয়া চলমান। এ সপ্তাহের মধ্যে হয়তো আমরা একটা পর্যায়ে আসতে পারব। যে কারণে আগামী ১৬ আগস্ট থেকে ক্লাস শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত ১৩ মে ‘ব্যবসায় শিক্ষা’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে সব ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এবার মোট ৫ হাজার ৯৬৫ শিক্ষার্থী ভর্তি হতে পারবেন। যার মধ্যে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ২ হাজার ৯৩৪ জন, বিজ্ঞান ইউনিটে ১ হাজার ৮৫১ জন , ব্যবসায় শিক্ষা ইউনিটে ১ হাজার ৫০ ও চারুকলা ইউনিটে ১৩০ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবেন।