নববধূকে পিটিয়ে হত্যার পর আগুন, স্বামী-দেবর আটক

নববধূকে পিটিয়ে হত্যার পর আগুন, স্বামী-দেবর আটক

ছবিঃ সংগৃহীত।

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় শাফলা আক্তার নামের এক নববধূকে পিটিয়ে হত্যার পর লাশে আগুন দেওয়ার অভিযোগ উঠেছে শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে।

শুক্রবার (২৮ জুলাই) ভোরে উপজেলার মোজাফরপুর ইউনিয়নের ভূঁইয়াপাড়া গ্রামে এই ঘটনা ঘটে। পরে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ। এ ঘটনায় নববধূর স্বামী মোখলাদ মিয়া (৩৫) ও দেবর মোজাহিদকে (২৫) আটক করা হয়েছে।

ভাশুর ও শাশুড়ি পলাতক রয়েছেন। 

স্থানীয় সূত্র ও নিহতের পরিবারের লোকজন জানান, মধ্যিছ ভুইয়ার ছেলে মোখলাদ মিয়ার সঙ্গে সাত মাসে আগে বিয়ে হয় শাফলার। বিয়ের পাঁচ মাস পর শাফলার গয়না চুরি হয়। এ নিয়ে কয়েকবার কলহ হয়।

গত দুদিন বিষয়টি নিয়ে শাশুড়ি আয়েশা আক্তার ও ভাশুর কিরন শাফলাকে মারধরও করেন। গতকাল শুক্রবার (২৮ জুলাই) ভোরে হঠাৎ চেঁচামেচির শব্দ পায় প্রতিবেশীরা। বাঁচাও বাঁচাও চিত্কার শুনলেও কিছুক্ষণ পর বন্ধ হয়ে যায়। পরে ওই পরিবারের লোকজন চিত্কার করে বলতে থাকেন, শাফলা শরীরে আগুন ধরিয়ে আত্মহত্যা করেছেন।

শাফলার ভাই মো. শফিক মিয়া বলেন, খবর পেয়ে তিনি বোনের শ্বশুরবাড়ি গিয়ে দেখেন, বোনকে খাটের ওপর কাপড় দিয়ে ঢেকে রাখা হয়েছে। বোনের মাথা ফাটা ও রক্ত সারা ঘর ছড়িয়ে-ছিটিয়ে পড়ে রয়েছে। 

কেন্দুয়া থানার ওসি আলী হোসেন বলেন, লাশের শরীরের বিভিন্ন জায়গায় দ্বগ্ধের ক্ষত আছে। শাপলার স্বামী ও দেবরকে আটক করা হয়েছে। অন্যদের আটকের চেষ্টা চলছে।

গৃহবধূর লাশ উদ্ধার করা হয়েছে।