এলপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি তাওহীদ হৃদয় ও শরিফুল

এলপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি তাওহীদ হৃদয় ও শরিফুল

সংগৃহীত

লঙ্কান প্রিমিয়ার লিগের এই আসরে দল পেয়েছেন একাধিক বাংলাদেশী ক্রিকেটার। সাকিব আল হাসান ছাড়াও আছেন আরো তিনজন। তারা হলেন তাওহীদ হৃদয়, শরিফুল ইসলাম ও মোহাম্মদ মিথুন। সাকিব আর মিথুন খেলছেন গলের হয়ে, হৃদয় আছেন জাফনা কিংসে, শরিফুল নামবেন কলম্বোর হয়ে।

রোববার রাত ৮টায় মাঠে গড়াবে এলপিএলের উদ্বোধনী ম্যাচ। প্রথম ম্যাচেই মুখোমুখি হবেন শরিফুল ইসলাম এবং তাওহীদ হৃদয়। প্রেমাদাসা স্টেডিয়ামে জাফনা কিংস ও কলম্বোর ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের আসরের।

প্রথম বারের মতো দেশের বাহিরের কোনো লিগে খেলতে এসেছেন দুজনে। অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী এই দুই ক্রিকেটারের জন্য যা বড় অনুপ্রেরণার। যদিও প্লেয়ার্স ড্রাফট থেকে দল পাননি কেউ, উভয়েই দলে এসেছেন শেষ মুহূর্তে। শোয়েব মালিক কানাডার গ্লোবাল লিগে ব্যস্ত থাকায় হৃদয়কে নিয়েছে জাফনা, শরিফুল খেলবেন কলম্বোর হয়ে।

রবিন লিগ ফরম্যাটে চলবে লিগ পর্বের ম্যাচ। প্রতিটি দল একে অন্যের বিপক্ষে খেলবেন দুইবার করে। শীর্ষ চার দল জায়গা করে নেবে প্লে-অফে। ২০ আগস্ট ফাইনাল দিয়ে শেষ হবে টুর্নামেন্টের চতুর্থ আসর।

দুই দলেই আছেন একাধিক তারকা ক্রিকেটার। ডেভিড মিলার, থিসারা পেরেরা, রাহমানুল্লাহ গুরবাজ, শোয়েব মালিক, ক্রিস লিনরা আছেন তাওহীদ হৃদয়ের দলে। বাবর আজম, নাসিম শাহ, ইফতেখার আহমেদ, পাথুম নিশানকা ও ডিকওয়েলা আছেন শরিফুলের কলম্বোতে।