জাতীয় পার্টি আর কারো সঙ্গে নির্বাচনে যাবে না : জিএম কাদের

জাতীয় পার্টি আর কারো সঙ্গে নির্বাচনে যাবে না : জিএম কাদের

সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বাংলাদেশ জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, বর্তমান সরকার নিজস্ব লোক দিয়ে নির্বাচন ব্যবস্থাকে নিজের বানিয়েছে।  দেশে অবাদ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন দরকার। জাতীয় পার্টি অবাদ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের ভোটে ক্ষমতায় আসতে চায়। 

তিনি বলেন, জাতীয় পার্টি এদেশের মানুষের হয়ে কাজ করে। জাতীয় পার্টি ক্ষমতায় এসে মানুষের উন্নয়ন করেছে, দেশের উন্নয়ন করেছে। তাই জাতীয় পার্টির আর কারো সঙ্গে নির্বাচনে যাবে না। সারাদেশে ৩০০ আসনে জাতীয় পার্টি নির্বাচন করবে। আমরা জনগণের রাজনীতি করি। জনগণের ভোটে নির্বাচিত হতে চাই। তাতে করে আমাদের যতটুকু পরিশ্রম করতে হয় আমরা করবো। 

রবিবার দুপুরে বগুড়া শহীদ টিটু মিলনায়তনে জেলা জাতীয় পার্টির সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

জিএম কাদের বলেন, জাতীয় রাজনীতি এখন সংঘাতময় পরিস্থতিতে চলে গেছে। সরকার গায়ের জোরে সংবিধান সংশোধন করে কতকগুলো আইন করে নির্বাচন ব্যবস্থাকে সম্পূর্ণ নিজের কুক্ষিগত করেছে। 

জিএম কাদের আরও বলেন, জনগণ জাতীয় পার্টির উন্নয়নের কথা নিশ্চয় মনে রাখে। কিন্তু এখন জনগণের দরকার দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, দুর্নীতিতে থেকে মুক্তি, আত্যাচার, নিপীড়ন থেকে মুক্তি। জাতীয় পার্টির সবচেয়ে বড় ক্ষতি করেছে বর্তমান আওয়ামী লীগ সরকার। বিএনপিও আমাদের ক্ষতি করেছে। বিএনপি এরশাদকে একটি মামলায় ঝুলিয়ে দিয়ে সারাজীবন তার রাজনীতিকে দুর্বিষহ্য করে তুলে ছিল। জাতীয় পার্টিকে যতটুকু ধ্বংস করেছে সেটি হলো আওয়ামী লীগ। ১৯৯৬ সালে আমরা তাদের ক্ষমতায় আনার জন্য এগিয়ে এসেছিলাম। দীর্ঘ ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় এসেছিল। যদিও পরবর্তীতে তাদের নেতাকর্মীরা এ কথা অস্বীকার করেছেন। 

২০১৪ সাল থেকে আওয়ামী লীগ যখন দীর্ঘকাল ক্ষমতায় ছিল এই ক্ষমতাকে অপব্যবহার করে জাতীয় পার্টির রাজনীতিকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করেছে। ফলে জাতীয় পার্টি কোন দিন স্বাধীন রাজনীতি করতে পারেনি। এবং স্বাধীন রাজনীতি আছে সেটি জনগণের কাছে তুলে ধরতে পারেনি। ইচ্ছে করে আওয়ামী লীগ জাতীয় পার্টিকে বার বার ধ্বংস করার চেষ্টা করেছে। আমরা যতবার চেষ্টা করেছি ঘুরে দাঁড়ানোর জন্য ততবারি বিভিন্নভাবে বাধা প্রদান করেছে বর্তমান ক্ষামতাসীন দল। যার ফলে জাতীয় পার্টি কোন সময় স্বাধীন রাজনীতি করতে পারেনি। এখনও এই ষড়যন্ত্র চলছে। 

তিনি বলেন, সরকার এবং সরকারের দলের লোকজন প্রচার করছে জাতীয় পার্টি দুই ভাগে বিভক্ত। বিভিন্ন মিডিয়ায় তারা এই অপপ্রচার চালিয়ে যাচ্ছে। আমরা কখনও দুই ভাগে বিভক্ত ছিলাম না, আর বর্তমানেও নেই। এইভাবে বিভ্রান্তি ছড়িয়ে দিয়ে জাতীয় পার্টির উপর সাধারণ মানুষের আস্থা নষ্ট করে দিচ্ছে আওয়ামী লীগ। বিনা ভোটে যারা এমপি নির্বাচিত হয়, তাদের সঙ্গে জাতীয় পার্টির কোন সম্পর্ক নেই। 

বগুড়া জেলা জাতীয় পার্টির আহ্বায়ক ও বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য শরিফুল ইসলাম জিন্নাহ’র সভাপতিত্বে ও সদস্য সচিব নুরুল ইসলাম ওমরের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, প্রধান বক্তার বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মুজিবুল হক চুন্নু এমপি। এসময় আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, প্রেসিডিয়াম সদস্য জহুরুল ইসলাম জহির, বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল ইসলাম তালুকদার, জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান খান, যুগ্ম মহাসচিব গোলাম মুহাম্মাদ রাজু, বেলাল হোসেন, বগুড়া জেলা জাতীয় পার্টির যুগ্ম সদস্য সচিব মন্টু পশারী ও আবদুল মজিদ প্রমুখ।