চিকিৎসা শেষে দেশে ফিরেছেন তামিম

চিকিৎসা শেষে দেশে ফিরেছেন তামিম

ফাইল ছবি

দীর্ঘদিন ধরে কোমরের ব্যথায় ভুগছেন তামিম ইকবাল। তাই উন্নত চিকিৎসার জন্য ইংল্যান্ডে গিয়েছিলেন তিনি। সেখানে অস্ত্রোপচারের কথা থাকলেও আপাতত অপারেশন করাচ্ছেন না বাঁহাতি এই ওপেনার। তবে কোমরের ডিস্কে সবমিলিয়ে ৫টি ইনজেকশন নিয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের এই অধিনায়ক।

লন্ডনে কোমরের চিকিৎসা শেষে দেশে ফিরে এসেছেন তামিম। সোমবার (৩১ জুলাই) বিকেল ৫টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন ড্যাশিং এই ওপেনার। তবে দেশে ফিরে গণমাধ্যমের মুখোমুখি হননি তিনি। বিমানবন্দর থেকে বের হয়ে সোজা নিজ বাসার গন্তব্যে চলে গেছেন তামিম।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে সিরিজ শেষে গত ৬ জুলাই আচমকা আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন তামিম। এরপর প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে একদিন না যেতেই অবসর ভেঙে আবারও ফিরে আসেন টাইগার ওপেনার।

তবে নিজের ফিটনেস ফিরে পেতে তামিমকে এক মাসের ছুটি দেন প্রধানমন্ত্রী। এর মধ্যেই দীর্ঘদিন ধরে ভুগতে থাকা পিঠের ব্যথার চিকিৎসা নিতে লন্ডনে পাড়ি দিয়েছিলেন দেশের ক্রিকেটের পঞ্চপান্ডবের অন্যতম এই সদস্য। 

প্রথমে শোনা যাচ্ছিল, অস্ত্রোপচার করানো হতে পারে তামিমের। তাতে ৩ থেকে ৪ মাসের জন্য মাঠের বাইরে থাকতে হতো তাকে। ফলে এশিয়া কাপ ও বিশ্বকাপে খেলা অনিশ্চিত হয়ে পড়তো তার। কিন্তু শেষ পর্যন্ত তামিম ইনজেকশনের শরণাপন্ন হন। দুই দফা ব্যথানাশক ইনজেকশন নিয়ে দেশে ফিরেছেন বাংলাদেশি ওপেনার।

জানা গেছে, দেশে ফিরে আপাতত ১৪ দিনের বিশ্রামে থাকবেন তামিম। এরপর ধীরে ধীরে অনুশীলনে ফিরবেন টাইগার এই ওয়ানডে অধিনায়ক। তবে আগামী দু-এক দিনের মধ্যে ক্রিকেট বোর্ডের সঙ্গে জরুরি আলোচনার কথা রয়েছে তার। সেখানেই নিজের ভবিষ্যৎ নিয়ে আলাপ করবেন ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার।

এশিয়া কাপ ও বিশ্বকাপে ইনজুরি কাটিয়ে তামিম ফিরলেও অধিনায়ক হিসেবে থাকবেন কি না দুই পক্ষের সেই আলোচনা শেষে এমন সব প্রশ্নের উত্তর মিলবে। এদিকে মিরপুরে আজ থেকে শুরু হওয়া বাংলাদেশ জাতীয় দলের ফিটনেস ক্যাম্পের পর ৫-৬ আগস্টের মধ্যে ২১-২২ জনের প্রাথমিক দল ঘোষণা করার কথা টিম নির্বাচকদের।