বিশ্বকাপে যাবে কিনা সিদ্ধান্ত নিতে পাকিস্তানের বৈঠক

বিশ্বকাপে যাবে কিনা সিদ্ধান্ত নিতে পাকিস্তানের বৈঠক

সংগৃহীত

ভারতে অক্টোবরের শুরুতে অনুষ্ঠিত হবে ৫০ ওভারের বিশ্বকাপে। বৈশ্বিক ওই টুর্নামেন্টে পাকিস্তানের অংশ নেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করতে দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ একটি কমিটি করে দিয়েছেন।

বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রী বিলওয়াল ভুট্টোর নেতৃত্বে ওই কমিটি বৈঠকে বসবে। বাবর আজমদের ভারতে বিশ্বকাপ খেলতে যাওয়ার বিষয়ে ওই কমিটি কঠিন কোন সিদ্ধান্ত নিতে পারে এমন কোন ধারণা এখন পর্যন্ত পাওয়া যায়নি বলে জানিয়েছে সংবাদ মাধ্যম ক্রিকবাজ।

তবে দল পাঠানোর আগে পাকিস্তানের একটি নিরাপত্তা দল পাঠানোর দাবি জানাতে পারে ওই কমিটি। যাতে পাকিস্তান দল যে যে ভেন্যুতে খেলবে তা সম্পর্কে ও সেখানকার নিরাপত্তা বিষয়ে পরিষ্কার ধারণা পেতে পারে। নিরাপত্তা দল পাঠানোর অনুমতি দিতে ও ব্যবস্থা করতে আইসিসি ও বিসিসিআই-এর সঙ্গে  আলোচনা করবে তারা।  

পিসিবি এক কর্মকর্তা ক্রিকবাজকে বলেছেন, ‘পাকিস্তানের বিশ্বকাপে যাওয়ার বিষয়টি উচ্চ পর্যায়ের একটি বৈঠক থেকে সিদ্ধান্ত নেওয়া হবে।’

ওই কমিটিতে পাকিস্তানের ক্রীড়ামন্ত্রী আহসান মাজারি, তথ্য ও সম্প্রচার মন্ত্রী মারিওম আওরাঙ্গজেব, যোগাযোগ মন্ত্রী আসাদ মাহমুদ, তথ্য প্রযুক্ত ও টেলিযোগাযোগ মন্ত্রী আমিন উল হক, কাশ্মীর বিষয়ক কমিটির উপদেষ্টা কামার জামান কাইরা ও সাবেক কূটনৈতিক তারিখ ফাতমি উপস্থিত থাকবেন।