ব্যাঙ্গালোর ফ্র্যাঞ্চাইজির নতুন কোচ হলেন অ্যান্ডি ফ্লাওয়ার

ব্যাঙ্গালোর ফ্র্যাঞ্চাইজির নতুন কোচ হলেন অ্যান্ডি ফ্লাওয়ার

ফাইল ছবি।

জিম্বাবুয়ের কিংবদন্তি ক্রিকেটার ও বিশ্ব ক্রিকেটের অন্যতম সফল কোচ অ্যান্ডি ফ্লাওয়ারকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিল বিরাট কোহলির আইপিএল দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এর আগে লখনউ সুপার জায়ান্টসের ডিরেক্টর অফ ক্রিকেট ছিলেন ফ্লাওয়ার। দলের ব্যর্থতায় তাকে ছাঁটাই করা হয়। অন্যদিকে গত মৌসুমে দলের ব্যর্থতার পর ডিরেক্টর অব কোচিং মাইক হেসন ও প্রধান কোচ সঞ্জয় বাঙ্গারের সঙ্গে চুক্তি আর নবায়ন করেনি ব্যাঙ্গালোর।

শুক্রবার (৪ আগস্ট) সোশ্যাল মিডিয়ায় এক পোস্টের মাধ্যমে ব্যাঙ্গালোর ফ্র্যাঞ্চাইজির পক্ষ থেকে ফ্লাওয়ারের নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে তাকে কতদিনের জন্য নিয়োগ দেওয়া হয়েছে, সেটা এখনও জানা যায়নি। জিম্বাবুয়ের এই কোচকে পেতে চেয়েছিল আইপিএলের আরেক ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস। কিন্তু তাদের সঙ্গে লড়াইয়ে জিতে যায় ব্যাঙ্গালোর।

ভারতীয় ক্রিকেটে গুঞ্জন আছে যে, ব্যাঙ্গালোরের সাবেক প্রোটিয়া ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্সকেও নাকি ‘মেন্টর’ হিসেবে ফিরিয়ে আনা হতে পারে।

আইপিএলে এর আগে পাঞ্জাবের কোচ ছিলেন ফ্লাওয়ার। দুই মৌসুম ছিলেন লখনৌ সুপার জায়ান্টের কোচ। তবে আইপিএলে তিনি শিরোপার দেখা পাননি।

তবে  তার হাত ধরে পিএসএল চ্যাম্পিয়ন হয়েছে মুলতান সুলতান, আইএল টি-টোয়েন্টির শিরোপা জিতেছে গালফ জায়ান্টস, দা হান্ড্রেড চ্যাম্পিয়ন হয় ট্রেন্ট রকেটস। তার কোচিংয়ে দুই দফায় সিপিএল ফাইনালে খেলেছে সেন্ট লুসিয়া কিংস। এবার দেখার, কোহলিদের তারকাবহুল দল নিয়ে ফ্লাওয়ার আইপিএল শিরোপার ছোঁয়া পান কিনা।