লিংকডইন চাকরিপ্রার্থীদের জন্য আনছে এআই টুল

লিংকডইন চাকরিপ্রার্থীদের জন্য আনছে এআই টুল

ফাইল ছবি

সম্প্রতি এক সংবাদ থেকে জানা গেছে, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স টুল চালু করতে যাচ্ছে লিংকডইন। টুলটির নাম দেওয়া হয়েছে ‘লিংকডইন কোচ’। এই টুল লিংকডইন ব্যবহারকারী ব্যক্তিদের চাকরি পাওয়ার সম্ভাবনাকে আরও বাড়িয়ে দেবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। লিংকডইন কোচ চালু হলে চাকরিপ্রার্থীরা সহজেই নিজেদের পছন্দমতো চাকরির বিজ্ঞপ্তি দেখতে পারবে।

শুধু তা নয়, প্রতিষ্ঠানগুলোর চাহিদা অনুযায়ী তথ্য যোগ করে আবেদন করতে পারবেন। চাকরির আবেদন প্রক্রিয়াকে সহজ করার পাশাপাশি চাকরিপ্রার্থীদের দক্ষতা উন্নয়ন ও অন্যদের সঙ্গে যোগাযোগ বা নেটওয়ার্কিং বৃদ্ধির দিকনির্দেশনাও দেবে টুলটি। টুলটি চালুর বিষয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেয়নি লিংকডইন কর্তৃপক্ষ।

তবে নতুন টুল চালুর ইঙ্গিত দিয়ে লিংকডইনের মুখপাত্র অ্যামান্ডা পারভিস জানিয়েছেন, ব্যবহারকারীদের অভিজ্ঞতা সমৃদ্ধ করতে নতুন বিভিন্ন প্রযুক্তি নিয়ে কাজ করে লিংকডইন। শিগগিরই নতুন কিছু জানানো হবে।

লিংকডইনের এআই টুলটির বিষয়ে অ্যাপ গবেষক নিমা ওজি জানিয়েছেন, লিংকডইনের টুলটি মূলত এআই অ্যাসিস্ট্যান্ট। এ কারণে টুলটির মাধ্যমে চাকরির আবেদনের পাশাপাশি বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জনসহ নতুন নেটওয়ার্ক তৈরি করা যাবে। ফলে টুলটি চাকরিপ্রার্থীদের বিভিন্নভাবে সাহায্য করবে। সূত্র : গ্যাজেটস নাউ।