বন্যার্তদের উদ্ধারে ফায়ার সার্ভিসের মনিটরিং সেল চালু

বন্যার্তদের উদ্ধারে ফায়ার সার্ভিসের মনিটরিং সেল চালু

সংগৃহীত

বন্যাকবলিত এলাকায় উদ্ধার কার্যক্রম বিষয়ে মনিটরিং সেল চালু করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে বন্যাকবলিত এলাকার উদ্ধারকাজ বিষয়ে যে কোনো সহায়তার জন্য হটলাইন নম্বর ১৬১৬৩ এবং নিয়ন্ত্রণ কক্ষের নিয়মিত নম্বর (০২২২৩৩৫৫৫৫৫) চালু থাকবে। পাশাপাশি মনিটরিং সেলে সার্বক্ষণিক যোগাযোগের জন্য মোবাইল নম্বর (০১৭১৩-০৩৮১৮১) ব্যবহার করা যাবে।

এছাড়া মনিটরিং সেলের পাশাপাশি বন্যাকবলিত এলাকার ফায়ার স্টেশনসমূহ এবং বিভাগীয় নিয়ন্ত্রণ কক্ষের মাধ্যমেও সেবাগ্রহীতারা দিনরাত ২৪ ঘণ্টা বন্যা সংক্রান্ত দুর্যোগে উদ্ধারবিষয়ক সেবা নিতে পারবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বন্যাজনিত কারণে ১০ আগস্ট দুপুর ২টা পর্যন্ত চট্টগ্রাম বিভাগের বিভিন্ন রাস্তায় পড়ে যাওয়া ৬০টি গাছ অপসারণ, ২টি ভূমিধস, ১১টি অগ্নিদুর্ঘটনা ও ৯টি অন্যান্য দুর্ঘটনায় অংশ নিয়ে দুজনকে জীবিত ও দুজনের মরদেহ উদ্ধার এবং ১০০ জনকে আশ্রয়কেন্দ্রে স্থানান্তর করেছে ফায়ার সার্ভিস। একই সঙ্গে অতিবৃষ্টির কারণে বরিশাল বিভাগের বিভিন্ন রাস্তায় পড়ে যাওয়া ৯টি গাছ অপসারণ এবং একটি অগ্নিদুর্ঘটনায় অংশ নিয়ে দুজনকে জীবিত ও একজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।